গরমের প্রস্তুতি

ঋতু পরিবর্তনের সঙ্গে বদলাতে হয় আনুষাঙ্গিক ব্যবহার্য্য জিনিসপত্র। গরম উপভোগ করুণ মানানসই প্রসাধনী দিয়ে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2017, 11:43 AM
Updated : 16 April 2017, 11:43 AM

রূপচর্চাবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে গরমের সঙ্গে তাল মেলাতে উপযুক্ত প্রসাধনী ও পদক্ষেপ গ্রহণ করা সম্পর্কে জানা যায়। 

গরম উপযোগী সুগন্ধি ব্যবহার: ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে সুগন্ধিও পরিবর্তন করা প্রয়োজন। গরমকালে সতেজ ও হালকা সুগন্ধি ব্যবহার করতে হয়।

সানব্লক ব্যবহার বাদ দেওয়া যাবে না: সূর্যরশ্মি কেবল ত্বকের ক্ষতি করে না, ত্বকে ক্যানসার হওয়ার ঝুঁকিও বৃদ্ধি পায়। তাই নিয়মিত ত্বকে সানস্ক্রিন ব্যবহার করুন।   

হালকা ময়েশ্চারাইজার ব্যবহার: শীতকালের ময়েশ্চারাইজার ভারী এবং তেল চিটচিটে হয়। একই ময়েশ্চারাইজার গরমকালে ব্যবহার করলে ত্বক আরও তৈলাক্ত হয়ে যাবে। তাই এই সময় হালকা লোশন ব্যবহার করা উচিত। 

এক্সফলিয়েট করা: শুষ্ক ত্বক ও কড়া পড়া-  এটি কেবল শীতকালের সমস্যা নয়। তাই নতুন ঋতু শুরুতে এক্সফলিয়েটর ফেইস ওয়াস ব্যবহার করুন। 

চুল কাটুন: গরমের সময় এমন ভাবে চুল কাটুন যেন তা প্রয়োজনে বেঁধে রাখা যায়। অসমভাবে অর্থাৎ রকমারি স্টাইলে চুল কাটলে চুল মুখের উপর এসে পড়ে। ফলে গরম বেশি লাগে, তাই প্রয়োজন বুঝে চুল কাটুন।

শ্যাম্পু: বাতাসের আর্দ্রতা চুল কোঁকড়া, শুষ্ক ও এলোমেলো করে। উজ্জ্বল চুল পেতে ময়লা পরিষ্কার করে এমন হালকা শ্যাম্পু ব্যবহার করুণ।

চুল সাজানোর প্রসাধনী পরিবর্তন: চুলে অতিরিক্ত প্রসাধনী পণ্য ব্যবহার করা ঠিক নয়। যত কম করা যায় ততই মঙ্গল। ‘হেয়ার স্টাইলিং স্প্রে', ' ম্যাট-বেইসড পমেড' এবং 'হেয়ার মুস' ইত্যাদি ব্যবহার করুণ।