পোশাকের পসরা

ক্যাটস আই, রঙ বাংলাদেশ, কে ক্রাফট, লা রিভ, ক্যাটস আই এবং গ্রামীন ইউনিক্লো’র বাহারি আয়োজন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2017, 11:03 AM
Updated : 12 April 2017, 10:39 AM

ক্যাটস আই’য়ের বৈশাখী পোশাক

সাধারণত পাশ্চাত্য ও কেতাদুরস্ত পোশাকের প্রতিষ্ঠান হিসেবে পরিচিত হলেও বাংলা নববর্ষে তাদের রয়েছে বিশেষ আয়োজন।

পোশাকে লাল-সাদা রংয়ের পাশাপাশি থাকছে গ্রীষ্মে চোখ আরামের হালকা রংয়ের পোশাক। কাপড় হিসেবে বেছে নেওয়া হয়েছে লিলেন, নিট, জর্জেট বা সুতি। থাকছে কাট-ছাঁটে ভিন্নতা।

পাশাপাশি বৈশাখী কেনাকাটায় বাড়তি স্বাধীনতা দিতে ক্যাটস আই দিচ্ছে ‘যুগল অফার’। একইসঙ্গে অনলাইনে অর্ডারসহ শোরুমেও সবধরনের কেনাকাটায় থাকছে শতকরা ১৫ ভাগ ছাড়।

পাশাপাশি নূন্যতম তিন হাজার টাকার অনলাইন শপিংয়ে বিশেষ উপহার ও বিনামূল্যে পণ্য সরবরাহের সুবিধাও থাকছে।

ক্যাটস আই অনলাইন স্টোরের ঠিকানা: http://www.catseye.com.bd

‘রঙ বাংলাদেশ’য়ের বৈশাখী আয়োজন

এবারের অভিযাত্রায় সৃজনের প্রেরণা হিসাবে গ্রহণ করা হয়েছে পটুয়া কামরুল হাসানের চিত্রকলা এবং সন্দেশের ছাঁচের নকশা।

বরাবরের মতো শাড়িই এবারের বৈশাখ সংগ্রহের মূল আকর্ষণ। সুতি, হাফসিল্ক ও মসলিনে তৈরি করা হয়েছে। এছাড়া সালোয়ার-কামিজও সুতি প্রধান। বৈশাখ সংগ্রহের অন্যান্য পোশাক যেমন মেয়েদের সিঙ্গেল কামিজ, ছেলেদের পাঞ্জাবি ইত্যাদিও সুতি কাপড়ে তৈরি।

মূল রং অফ হোয়াইট, ক্রিম, কোড়া, লাল ও মেরুন ছাড়া অন্যান্য রং হিসেবে এসেছে কমলা, হলুদ, গেরুয়া, নীল, ফিরোজা, সবুজ, বেগুনি, ম্যাজেন্টা, টিয়া ইত্যাদি।

মাধ্যম হিসেবে ব্যবহার করা হয়েছে ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, হ্যান্ড ও মেশিন এম্ব্রয়ডারি।

এছাড়াও আছে গয়না ও মেয়েদের ব্যাগ। উহার সামগ্রী হিসেবে রয়েছে নানা ডিজাইনের মগ।

দাম

তাঁতের সুতিশাড়ি সাড়ে ৭শ’ থেকে ২ হাজার টাকা। তাঁতের সিল্ক শাড়ি ২ হাজার ৫শ’ থেকে ৫ হাজার টাকা। ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট শাড়ি ১ হাজার ৫শ’ থেকে ৫ হাজার টাকা। সিল্ক শাড়ি ৪ হাজার থেকে ৮ হাজার টাকা। মসলিন ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা।

সিঙ্গেল কামিজ ১ হাজার ২শ’ থেকে ২ হাজার টাকা। থ্রিপিস ১ হাজার ৮শ’ থেকে সাড়ে ৩ হাজার টাকা। আনস্টিচ ১ হাজার ২শ’ থেকে সাড়ে ৩ হাজার টাকা। লং-স্কার্ট সেট ২ হাজার ৭শ’ থেকে সাড়ে ৩ হাজার টাকা।

পাঞ্জাবি ১ হাজার থেকে ২ হাজার ১শ’ টাকা। পাঞ্জাবি সেট ১ হাজার ৫শ’ থেকে ৩ হাজার টাকা।

বিভিন্ন ধরনের শার্ট সাড়ে ৫শ’ থেকে ১ হাজার ১৫০ টাকা। ধূতি সাড়ে ৯শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকা। উত্তরীয় সাড়ে ৪শ’ থেকে সাড়ে ৭শ’ টাকা

শিশু মেয়ের জন্য শাড়ি ৭শ’ থেকে ৯শ’ টাকা। থ্রিপিস সাড়ে ৯শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকা। ফ্রক  সাড়ে ৭শ’ থেকে ১ হাজার টাকা। শিশু ছেলের পাঞ্জাবি সাড়ে ৫শ’ থেকে ১ হাজার টাকা। শার্ট ৩শ’ থেকে সাড়ে ৪শ’ টাকা। টিশার্ট সাড়ে ৩শ’ থেকে সাড়ে ৪শ’ টাকা

‘রঙ বাংলাদেশ’য়ের সকল বিক্রয়কেন্দ্র থেকে এই আয়োজন সংগ্রহ করা যাবে।

লা রিভে বসন্তের পোশাক, কেনা যাবে অনলাইনেও

এই প্রতিষ্ঠানের ডিজাইন অ্যান্ড ক্রিয়েটিভ ডিরেক্টর মন্নুজান নার্গিসের পরিকল্পনা ও উপস্থাপনায় প্রকৃতির নানা উপকরণ নিয়ে ‘র-কোস্ট’ নকশায় লা রিভের এবারের বসন্তের পোশাকের ডিজাইন।

লা রিভ।

প্রিন্ট ও এমব্রয়ডারিতে ‘ওয়েদার্ড ইফেক্ট’, ‘রিং কলড টেক্সচারস’, ‘অ্যাম্বার’ এবং ‘ডাই’য়ের বিভিন্ন মোটিফকে প্রাধান্য দেওয়া হয়েছে। সুতি, লিনেনসহ অন্যান্য বুননের পোশাক এই আবহাওয়ার জন্য আরামদায়ক ও আকর্ষণীয়।

নারীদের জন্য রয়েছে বিভিন্ন এথনিক টপস ও টিউনিক, সালোয়ার-কামিজ, দোপাট্টা, ডেনিম, টি-শার্ট, স্কার্ট, হ্যারেম, পালাজ্জো, কুলোট্টিজসহ বিভিন্ন পোশাকের সম্ভার। পাশাপাশি পাওয়া যাবে হ্যান্ডব্যাগ ও অন্যান্য অনুষঙ্গ।

লা রিভ।

পুরুষের পোশাকে রংয়ের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল, নীল, সবুজ ও সাদার বিভিন্ন মিশ্রণকে। ক্যাজুয়্যাল শার্ট, টি-শার্ট, পোলো, ক্যাজুয়্যাল ট্রাউজার্স, ডেনিম ও ভিন্ন ভিন্ন আমেজের পাঞ্জাবি পাওয়া যাচ্ছে।

পরিবারের ছোটদের জন্যও রয়েছে কিডস কর্নার।

২০০৯ সালে যাত্রা শুরু করা লা রিভ-এর বাসাবোতে আগমন সিনেমা কমপ্লেক্সে ফ্ল্যাগশিপ স্টোরসহ ঢাকার বনশ্রী, ধানমণ্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ এবং সিলেটে মোট ১২টি আউটলেট রয়েছে। এছাড়া পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় www.lerevecraze.com থেকেও ঘরে বসেই বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকেই লা রিভের পণ্য কেনা যায়।

কে ক্রাফট’য়ের বৈশাখের আয়োজন

কে ক্রাফট।

তাদের বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে নতুন নকশার শাড়ি, সালোয়ার-কামিজ, টপস্, লংকুর্তা, স্কার্ট-টপস্, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফতুয়া, শিশুদের পোশাকসহ- নানান উপহারসামগ্রী ও ঘর সাজাবার বৈশাখী অনুসঙ্গ।

বেছে নেওয়া হয়েছে উজ্জ্বল নীল, নেভী ব্লু, মেরুন, ম্যাজেন্টা, গোলাপি, বেগুনি, বাদামি, সাদা, লাল, সবুজ, অফ হোয়াইট, বাসন্তীহলুদ, সি-গ্রিন, ফিরোজা, কমলা, বিস্কুট রং।

পোশাক বর্ণময় করতে মুটামুটি সকল মৌলিক রং ব্যবহার করা হয়েছে।

কে ক্রাফট।

নকশা হিসেবে ট্রাডিশনাল ফোক, জ্যামিতিক, ফুলেল, জামদানী, ক্রিট, মধুবনী, সরা আর্ট, ঐতিহ্যবাহী মোটিফ ব্যবহার করা হয়েছে।

পোশাকে ছাঁটে রয়েছে কাটওয়ালা-কামিজ, সিঙ্গেল কামিজ, সারারা-কামিজ। এছাড়াও রয়েছে সেরওয়ানীকাট, অঙ্গারাখাঁ কাট, কামিজ, টপস বা কুর্তির ক্ষেত্রে কাপ্তান, সি-কাট লং কুর্তি ।

শিশুদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কুঁচিশাড়ি, শাড়ি, সালোয়ার-কামিজ, স্কার্ট-টপস্, লেহেঙ্গা, ফ্রগ, লংকুর্তি, ফোর পার্ট কামিজ, ফতুয়া, সারারা-কামিজ।

বাংলা নববর্ষে গ্রামীণ ইউনিক্লোর

তাদের বিভিন্ন পোশাকে বৈশাখের বিভিন্ন ঐতিহ্যবাহী মোটিফ ও রংয়ের সংমিশ্রণে নকশা করা হয়েছে। বৈশাখের বিভিন পাঞ্জাবি পাওয়া যাচ্ছে ১,২৯০ টাকায় । পায়জামা ৮৯০ টাকা।

মেয়েদের কামিজ ১,৬৯০ টাকা। লেগিংস পাবেন ৩৫০ টাকা। পালাজ্জো ৭৯০ টাকা। এছাড়াও আছে শার্ট, পোলো শার্ট, জিন্স, টি-শার্ট, বক্সার ব্রিফস, ট্যাংটপসহ আরও অনেক কালেকশন।

আরও জানতে লগ ইন করতে পারেন: www.grameenuniqlo.com.bd

ক্যাটস আই’য়ের অনলাইন স্টোর

ক্রেতা স্বার্থে ৩৬ বছরের পথচলায় এবার পরিপূর্ণ ভার্চুয়াল অনলাইন স্টোর চালু করলো এই প্রতিষ্ঠিান। ঘরে বসেই পছন্দের পণ্যটি বাছাই করা যাবে সরাসরি ফেইসবুক পেইজ বা ক্যাটস আই’য়ের অনলাইন স্টোর থেকে।

থাকছে ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট ও ডেবিট কার্ডসহ সবধরনের মোবাইল পেমেন্ট সুবিধা।

অনলাইন স্টোর থেকে নির্ধারিত পণ্য ক্রয়ে দেশের যে কোনো প্রান্তে থাকছে বিনামূল্যে পণ্য পৌঁছে দেওয়ার সুবিধা। পাশাপাশি অনলাইনে পণ্য ক্রয়ে থাকছে বিশেষ দিনে মূল্যছাড়সহ নানা উপহার প্রাপ্তির সুযোগ।

নতুন পোশাক এবং মূল্য ছাড়ের খবর খোঁজ রাখুন ক্যাটস আই’য়ের facebook.com/CatsEyeLtd পেইজে। পাশাপাশি ঘরে বসে কেনাকাটা লগইন করতে পারেন catseye.com.bd এই ঠিকানায়।