ভালোবাসা দিবসে উদরপূর্তি

১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের জন্য যুগলদের পাশাপাশি তৈরি হয়েছে রাজধানীর রেস্তোরাঁগুলোও।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 12:59 PM
Updated : 13 Feb 2017, 12:59 PM

ভালোবাসা দিবস উপলক্ষ্যে এইসব রেস্তোরাঁর বেশিরভাগ আয়োজন যুগলদের জন্য করা হলেও যে কেউ এসব খাবারের স্বাদ নিতে পারবেন।

ক্লাউড বিস্ট্রো: বিভিন্ন ধরনের খাবার দিয়ে সাজিয়েছে তারা। এরমধ্যে রয়েছে গ্রিল্ড অক্টোপাস সালাদা সাড়ে ৫শ’ টাকা। কোয়েলের ডিম ও ফ্লেইম গ্রিল্ড কোয়েলের সঙ্গে এগ ফ্রাইড রাইস সঙ্গে স্পেশাল সস ২৭৫ টাকা।

ভ্যালেন্টাইন স্পেশাল সিফুড প্ল্যাটার ৬৯০ টাকা। এতে রয়েছে গ্রিল্ড ক্র্যাব, গ্রিল্ড কালামারি, গ্রিল্ড প্রন, মাছের কাবাব ও চিপস গার্ডেন সালাদ।

ম্যাকরালি মাছ ভাজার সঙ্গে ফুলকপির সালাদ সাড়ে ৭শ’ টাকা। রেড স্ন্যাপার স্টেক সঙ্গে আগুনে পোড়ানো ‘জাম্বো প্রন’ ও ফ্রাইড রাইস ৭৬৫ টাকা।

লো মেরেডিয়ান: ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ১১ পর্যন্ত ভালোবাসা দিবসের বিশেষ আয়োজন চলবে এই হোটেলের বিভিন্ন রেস্তোরাঁয়।

লেটেস্ট রেসিপি রেস্তোরাঁয় জনপ্রতি সাড়ে ৪ হাজার টাকায় থাকছে বাফেট ডিনার। সঙ্গে আছে কেক আর্ট টিউটোরিয়ালে অংশ নেওয়া এবং কেক বাসায় নিয়ে যাওয়ার সুযোগ।

মেডিটেরিয়ান রেস্তোরাঁ ওলেয়া-তে জনপতি ৫ হাজার টাকায় থাকছে পাঁচ কোর্স ডিনার। সঙ্গে আছে দক্ষ তত্বাবধায়কের সহায়তায় সালসা নৃত্যে অংশগ্রহণের সুযোগ।

ইটালিয়ান রেস্তোরাঁ ফ্যাভোলা’তে জনপ্রতি ৫ হাজার টাকায় থাকছে চার কোর্স ডিনার। এছাড়াও অতিথিদের জন্যে থাকছে আকর্ষণীয় ভেনেসিও মুখোশ ও ভায়োলিন মিউজিকের অয়োজন।

আমারি ঢাকা: প্রিয়জনের সঙ্গে বিশেষ মুহূর্ত উপভোগ করার জন্য বিশেষভাবে সাজানো হয়েছে কাপল রুম প্যাকেজ।

আমায়া ফুড গ্যালারিতে আকর্ষণীয় বুফে ও ডেক ফোর্টিওয়ানে বিশেষ সেট মেন্যু। আমায়াতে ভালোবাসা দিবসের বিশেষ বাফেটে থাকছে প্রিয়জনের জন্য বিনামূল্যে কেক ও মকটেইল। দাম জনপ্রতি সাড়ে ৩ হাজার টাকা।

রুফটপ রেস্তোরাঁ ডেক-ফোর্টিওয়ানে লেকভিউয়ের পাশাপাশি কাপল সেট মেন্যু মিলবে সাড়ে ৫ হাজার টাকায়।

৯ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বিশেষ রুম প্যাকেজ থাকছে ১৪ হাজার ২১৭ টাকায় | ১৪ ফেব্রুয়ারিতে ২০ হাজার টাকার রুম প্যাকেজে যুগলরা পাচ্ছেন আমায়া ফুড গ্যালারিতে সকালের নাস্তা ও রাতে খাবারের বাফেট বিনামূল্যে। ২৩ হাজার টাকার প্যাকেজে আছে ডেক-ফোর্টিওয়ানে বাফেট ডিনার এবং কমপ্লিমেন্টারি বাফেট ব্রেকফাস্ট।

সবগুলো রুম প্যাকেজের সঙ্গে উপহার হিসেবে থাকছে কেক। সঙ্গে আরও ৫শ’ টাকা যোগ করলে মিলবে বিশেষ রুমসজ্জা।

ব্রিজ স্পাতে ৬ হাজার টাকার এক ঘণ্টার মাসাজের সঙ্গে যোগ করা হচ্ছে আরও আধা ঘণ্টা বিনামূল্যে।

ওয়াটারক্রেস: ভালোবাসা দিবস উপলক্ষ্যে জনপ্রতি দেড় হাজার টাকায় তিন কোর্সের রাতের খাবার ও বাফেট ডেসার্ট দিচ্ছে রেস্তোরাঁটি।

নান্দোজ: ২টি সেট মেন্যু পাওয়া যাবে এই রেস্তোরাঁয়। ৫শ’ টাকার সেটমেন্যুতে আছে প্রজাপ্রতির আকৃতিতে তৈরি মুরগির মাংসের স্টেক, চিইজি পেরি-বাইট, স্পাইসি রাইস, চিকেন উইংঙস, সালাদ এবং পছন্দ মতো একটি পানীয়।

১ হাজার ৪০২ টাকার সেট মেন্যুতে আছে দুইটি বাটারফ্লাই চিকেন স্টেক, দুইটি চিকেন উইংঙস, দুইটি চিইজি পেরি-বাইটস, দুই গ্লাস ড্রিংকস, ওয়েজেস, স্পাইসি রাইস এবং এক টুকরা রেড ভেলভেট কেক। অফারটি চলবে ৫ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

আজুরি: ইতালীয় খাবারের এই রেস্তোরাঁ সাজিয়েছে ১ হাজার ২শ’ টাকা সেটমেন্যু। আছে পাস্তা, ফ্রাইড রাইস, চিকেন স্টেক, ভেজিটেবল সত্তে, লাসানিয়া, তিরামিসু কেক, স্টিরড ফ্রাইড বিফ, চিকেন পারমিসান ও ১২ ইঞ্চির পিৎজা।

রোল এক্সপ্রেস ক্যাফে: সাড়ে ৮শ’ টাকার প্ল্যাটার সাজিয়েছে রেস্তোরাঁটি। থাকছে রাজ কাচুরি, চিকেন টিক্কা রোল, মাসালা ডোসা, এক টুকরা রেড ভেলভেট কেক এবং দুই গ্লাস কোক।

টেস্ট অফ লংকা: দেড় হাজার টাকায় সেট মেন্যু মিলবে এখানে। আছে গ্রিলড প্রন, ভেজিটেবল ডেভিলড রাইস, হট অ্যান্ড স্পাইসি স্কুইড, ব্ল্যাক পেপার বিফ, কোমল পানীয় এবং কোকোনাট আইসক্রিম।

সি মাইনর মিউজিক ক্যাফে: মাঝারি সাইজের একটি পিৎজা, সসেজ, ফ্রেঞ্চ ফ্রাই, গ্রিলড মাশরুম, ব্রাউনি উইথ আইসক্রিম, পিংকি ফ্লোট পানীয়, স্নোয়ি ফ্লোট পানীয় মিলবে এই রেস্তোরাঁর সেট মেন্যুতে। গুনতে হবে ১ হাজার ১শ’ টাকা।

থার্টি থ্রি: সেট মেন্যুতে আছে বাটার অ্যান্ড অনিয়ন ফ্রাইড রাইস, বাটার চিকেন কারি, সালাদ, এক গ্লাস স্ট্রবেরি শিল্ক শেইক, এক স্কুপ স্ট্রবেরি আইসক্রিম। দাম ৬৬৩ টাকা।

ভিনি ভিদি ভিচ্চি: চিকেন স্টেক, টেন্ডারলোইন স্টেক, বাসা ফিস, চিজি প্রন সাইডস, মাশরুম সত্তে, ভেজিটেবল সত্তে, গার্লিক ব্রেড, মোৎজারেলা চিজ স্টিকস, ক্রিমি মাশ, স্টেক সস এবং দুই গ্লাস ড্রিংকস মিলেয়ে সাজানো প্ল্যাটারটির মূল্য ২ হাজার টাকা।

ম্যাডশেফ: সাড়ে ৯শ’ টাকার মিলবে ম্যাড ক্রাশ কম্বো, দুইটি রেগুলার বার্গার, বাফেলো উইংগস, দুইট রোস্টেড মার্শমেলো শেইক।

ট্রি হাউস: ১ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত দুইটি সেট মেন্যু থাকছে রেস্তোরাঁটিতে। ১ হাজার টাকার সেট মেন্যুতে থাকছে চিকেন কাতসু, বাফেলো উইংগস, ওয়েজেস এবং চিজি রাইস। ১ হাজার ৭৩৭ টাকার প্ল্যাটারে আছে দুইটি বেনতো বক্স। প্রতিটিতে থাকছে দুইটি জাম্বো প্রন, চিকেন স্টেক, ওয়েজেস, বাফেলো উইংগস এবং চিজি রাইস।

কোবে:
দুটি প্ল্যাটারের আয়োজন করেছে এই রেস্তোরাঁ।

১ হাজার ৩শ’ টাকার প্ল্যাটারে মিলবে একটি বেনতো বক্স ও দুইজনের আনলিমিটেড সালাদ বার। আর ১ হাজার ৮শ’ টাকার প্ল্যাটারে আছে দুইটি বেনতো বক্স ও দুইজনের আনলিমিটেড সালাদ বার।

লা পিৎজারিয়া: ৬শ’ টাকায় প্ল্যাটার মিলবে এখানে। থাকবে ১টি মাঝারি আকারের পিৎজা, চারটি চিকেন উইঙস, দুইটি লাভা কেক, একটি কিটক্যাট চকলেট ও দুই গ্লাস পানীয়।

ক্যাফে থিয়েটার: আছে তিনটি প্ল্যাটার। ৫শ’ টাকার প্ল্যাটারে আছে ৬ ইঞ্চি মেক্সিকান হট পিৎজা, পাস্তা বাস্তা, একটি চকলেট লাভা কেক ও দুই গ্লাস পানীয়। ৬শ’ টাকার প্ল্যাটারে মিলবে দুই কোয়ার্টার প্লেট অ্যারাবিয়ান খাবসা, দুই গ্লাস পানীয় ও একটি লাভা কেক। ৭শ’ টাকার প্ল্যাটারে আছে এগ ফ্রাইড রাইস, থাই ফ্রাইড চিকেন, স্প্রিং রোল, চিকেন চিলি অনিয়ন, সুইট অ্যান্ড সাওয়ার চিকেন, একটি লাভা কেক ও দুই গ্লাস পানীয়।