ফ্যাশন ঘরগুলোর পূজার আয়োজন

প্রতিটি উৎসবের মতো দেশীয় ফ্যাশন ঘর এবং অন্যান্য ব্র্যান্ডগুলো পূজা উপলক্ষ্যে তাদের আয়োজন সাজিয়েছে শারদীয় ধাঁচে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 11:43 AM
Updated : 1 Oct 2016, 11:43 AM

প্রতিটি ফ্যাশন ঘরেই রয়েছে শারদীয় পোশাকের আয়োজন।

আড়ং।

আড়ং:
১ অক্টোবর ওয়ারীতে অবস্থিত আড়ং-এর বিপণন কেন্দ্রে ফ্যাশন শো-এর মধ্য দিয়ে পূজা কালেকশন লঞ্চ করা হয়। নতুন আয়োজন পরে র‌্যাম্পে হাঁটেন মডেলরা। আয়োজনে উপস্থিত ছিলেন আড়ং-এর রিওয়ার্ড কার্ড হোল্ডার এবং মিডিয়া প্রতিনিধিগণ।

অনুষ্ঠানে প্রদর্শীত পণ্য থেকে পছন্দসই পণ্য প্রিঅর্ডারেরও সুবিধা পাচ্ছেন রিওয়ার্ড কার্ড হোল্ডাররা।

সুতি, মসলিন, হাফ সিল্ক ইত্যাদি কাপড়ের উপর এবারের নকশায় প্রাধান্য পেয়েছে ফুলেল মোটিফ। সালোয়ার কামিজ এবং শাড়ির ক্ষেত্রে লাল-সাদার পাশাপাশি সবুজ, হলুদ এবং মেজেন্টা রং প্রাধান্য পেয়েছে। ছেলেদের ধুতি পাঞ্জাবির সঙ্গে যুক্ত হয়েছে হালফ্যাশনের কোটি। এবার পূজা আয়োজনে নয়া সংযোজিত হয়েছে পূজা গিফন্ট বক্স।

রঙ বাংলাদেশ: পূজার পোশাকে সাদা আর লালের প্রাধান্য থাকে বরাবরই। তাছাড়া হলুদ, কমলা, নীল ইত্যাদি রংও প্রাধান্য পেয়েছে নকশায়। শরতের পরিবেশের সঙ্গে মানিয়েই রং বাছাই করা হয়েছে।

রঙ বাংলাদেশ।

এবার ‘রঙ বাংলাদেশ’-এর আয়োজনে যুক্ত হয়েছে ‘রঙ জুনিয়র কালেকশন’। পরিবারের ক্ষুদে সদস্যদের জন্য এই আয়োজন সাজানো হয়েছে। শিশুদের  পোশাকের ক্ষেত্রে তাদের স্বাস্থ্য এবং ত্বকের বিষয় মাথায় রেখেই কাপড় বাছাই করা হয়েছে। সময়োপযোগী এবং ফ্যাশনেবল পোশাক দিয়ে সাজানো হয়েছে এই আয়োজন। নকশায় প্রাধান্য পেয়েছে পদ্শ, শঙ্খ, ত্রিশূল, চক্র, ওম ও বেলপাতা।

এবারের আয়োজনে ব্যবহৃত হয়েছে বিভিন্ন ধরনের সুতি কাপড়। নকশা করতে ব্যবহৃত হয়েছে ব্লক, স্ক্রিনপ্রিন্ট, মেশিন ও হ্যান্ড এম্ব্রয়ডারিসহ আরও বিভিন্ন মাধ্যম।

মেয়েদের পোশাকে রয়েছে সালোয়ার-কামিজ, কুর্তি, শাড়ি ইত্যাদি। মেয়ে শিশুদের জন্য আছে ফ্রক, থ্রি-পিস, শাড়ি, সিঙ্গেল কামিজ, স্কার্ট-টপস ইত্যাদি। ছেলে শিশুদের জন্য আছে ধুতি-কুর্তি, শার্ট, টি-শার্ট ইত্যাদি।

মেনজ ক্লাব।

‘রং বাংলাদেশ’-এর বিপণন কেন্দ্রগুলো ছাড়াও ওয়েবসাইট থেকে ঘরে বসেই পূজার কেনাকাটা করা যাবে। তাছাড়া প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য রয়েছে গিফট ভাউচারের সুবিধা।

মেনজ ক্লাব: পূজা এবং গরমের ইতি টানতে ছাড় দিয়েছে দেশীয় ফ্যাশন ব্র্যান্ড মেনজ ক্লাব। ফরমাল এবং ক্যাজুয়াল পোশাকে থাকছে প্রায় ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। শার্ট ও টি-শার্টের পাশাপাশি থাকছে নানান ডিজাইনের প্যান্ট। রয়েছে নানান ডিজাইনের পাঞ্জাবি। নতুন ডিজাইনে থাকছে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। ঢাকা, চট্টগ্রাম, খুলনা এবং সিলেট আউটলেটে এই ছাড় উপভোগ করতে পারবেন।

অঞ্জন’স।

অঞ্জন’স:
পূজা মানেই সাদা লালপেড়ে শাড়ি। সাদা পবিত্রতা আর শান্তির প্রতীক যা পূজার মূল উদ্দেশ্যকে ফুটিয়ে তোলে। এর পাশাপাশি পূজার আয়োজনকে আরও বর্ণিল করে তুলতে যুক্ত করা হয়েছে আরও কিছু উজ্জ্বল রং। সিল্ক ও সুতি কাপরের উপর ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারি প্রাধান্য পেয়েছে। প্রতীমার মোটিফ অনুপ্রেরণা হিসাবে ব্যবহার করা হয়েছে এই আয়োজনের নকশায়।

হালফ্যাশনের কথা চিন্তা করে নকশায় গতানুগতিক তারুণ্যের ধারা তুলে ধরা হয়েছে। শাড়ির আঁচল, কামিজ ও কুর্তার নেক লাইন এবং পাঞ্জাবির নকশায় এসেছে নতুনত্ব। শাড়ি, কামিজ, কুর্তি, পাঞ্জাবি, লং ফতুয়া এবং শিশুদের পোশাক দিয়ে সাজানো হয়েছে এই আয়োজন।

কে ক্র্যাফ্ট।

কে ক্রাফট

দেশীয় ফ্যাশন ঘর কে ক্রাফটের পূজা কালেকশনে এবারে প্রাধান্য পেয়েছে সাদা, অফ হোয়াইট, লাল, কমলা, হলুদ, গাড় নীল ইত্যাদি রংগুলো। ছেলে, মেয়ে এবং শিশু, পরিবারের প্রতিটি সদস্যের রয়েছে কিছু না কিছু।

শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, ফতুয়া ইত্যাদি রয়েছে মেয়েদের জন্য। তাছাড়া পুরুষদের জন্য উৎসব উপলক্ষে থাকছে ধুতি-পাঞ্জাবি। সুতি, সিল্ক এবং মসলিন কাপরের উপর ব্লক, স্ক্রিন প্রিন্, হাতের কাজ ইত্যাদি নকশা শোভা পেয়েছে।