গুলশানের ইফতারি

রাজধানীর অভিজাত এলাকা হিসেবে খ্যাত গুলশানের কয়েকটি রেস্তোরাঁর ইফতার প্ল্যাটারগুলো সম্পর্কে জানা গেছে তাদের ফেইসবুক পেইজ থেকে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2016, 10:06 AM
Updated : 29 June 2016, 10:44 AM

পেদা টিং টিং: তিনটি প্ল্যাটার আছে এই রেস্তোরাঁয়। প্ল্যাটার-১ এর দাম ৯শ’ টাকা। থাকবে খেজুর, চিকেন ভেজিটেবল স্প্রিং রোল, ফ্রাইড রাইস, দুই টুকরা ফ্রাইড শ্রিম্প, দুই টুকরা চিকেন উইংস, স্টাফড এগ, টিং টিং ট্যারাগন চিকেন, হাওয়াইয়ান সালাদ, পেপের সরবত, আমের সরবত এবং দুই ধরনের ফল। প্ল্যাটার-২ এর দাম ৮শ’ টাকা। থাকবে ছোলা ভুনা, খেজুর, দুটি চিকেন ভেজিটেবল স্প্রিং রোল, ডিমের কোফতা, লেমন রাইস, তন্দুরি চিকেন, আম-মটরশুঁটির সালাদ, আনারস মকটেইল, গোলাম জাম ও দুই ধরনের ফল। প্ল্যাটার-৩ এর দাম ৯শ’ টাকা। ব্যাম্বো শটস উইথ স্টাফড চিকেন, খেজুর, বাঁশের মধ্যে রান্না করা মুরগির মাংস, ম্যাশড চিকেন, স্টিম রাইস, আম-মটরশুঁটির সালাদ, ব্ল্যাককারেন্ট জুস, সুইট ফ্রুট ককটেইল, দুই ধরনের ফল।

ফিশ অ্যান্ড কো: পাঁচটি কম্বো মিল দিচ্ছে। দুটি ডাবল ফিশ ডিলাইট আর দুটি জাংগল ফ্রিজ মিলে কম্বো-১, দাম আড়াই হাজার টাকা। দুটি স্যামন উইথ হোয়াইট ফিশ আর দুটি জাংগল ফ্রিজ মিলে কম্বো-২, দাম আড়াই হাজার টাকা। দুটি সিফুড প্ল্যাটার- একজনের জন্য এবং দুটি জাংগল ফিজ মিলে কম্বো-৩, দাম ২ হাজার টাকা। বেইকড চিকেন উইথ সাইট্রাস ক্রাস্ট আর একটি জাংগল ফ্রিজ মিলে কম্বো-৪, দাম সাড়ে ৬শ’ টাকা। লুইসিয়ানা চিকেন গাম্বো আর ১টি জাংগল ফ্রিজ মিলে কম্বো-৫, দাম ৬শ’ টাকা।

ক্যাফে ফ্লোরেন্টিন: দুটি প্ল্যাটার থাকছে এখানে। ৭৬০ টাকার প্ল্যাটারে মিলবে লেমোনেইড, খেজুর, শাহিজিলাপি, স্প্রিং রোল, প্রন তেম্পুরা, ফিশ কেক, পটেটো চিজ বল, চিকেন সাসলিক, গ্রিন সালাদ এবং ব্রাউনি। সঙ্গে বেছে নিতে হবে নাসি গোরে, চিকেন সত্তে ও সবজি। গ্রিল ফিশের সঙ্গে কোরিয়ান্ডার সস ও রাইস, হাঙ্গেরিয়ান বিফ গোউলাশের সঙ্গে রাইস, তেরিয়াকি চিকেনের সঙ্গে রাইসের মধ্য থেকে যে কোনো ১টি পদ।

১ হাজার ২শ’ টাকার প্ল্যাটারে মিলবে লেমোনেইড, খেজুর, শাহিজিলাপি, স্প্রিং রোল, প্রন তেম্পুরা, ফিশ কেক, পটেটো চিজ বল, চিকেন সাসলিক, গ্রিন সালাদ এবং ব্রাউনি উইথ আইসক্রিম। সঙ্গে হারিসা চিকেন উইথ পাইনাপেল সালসা, টি-বোন স্টেক উইথ মাসটার্ড পটেটো অ্যান্ড ভেজিটেবল, ফ্লোরেন্টিন ল্যাম্ব শ্যাংক উইথ মাসটার্ড পটেটো এবং অ্যাভোকাডো ম্যাংগো চিকেন সালাদের মধ্য থেকে যে কোনো একটি।

বিবিকিউ: দুটি প্ল্যাটার। ৬শ’ টাকার প্ল্যাটারে মিলবে জ্যামাইকান গ্রিলড চিকেন লেগ, ফিশ টোফু, ক্রিসপি বাইটস, চিকের ফ্রাইড রাইস, চিকেন পাকোড়া ও বেগুনি সঙ্গে সালাদ, খেজুর, পানি। ১ হাজার টাকার প্ল্যাটারে মিলবে জ্যামাইকান গ্রিলড চিকেন লেগ, অরিজিনাল বিবিকিউ চিকেন, ‍দুই টুকরা ফিশ টোফু, কিসপি বাইটস, চিকেন ফ্রাইড রাইস, সানি সাইড এগ, চিকেন পাকোড়া ও বেগুনি সঙ্গে সালাদ, খেজুর, পানি।

মুঘল কিচেন: ইফতার সেট মেন্যু আছে দুটি। দুটোরই দাম সাড়ে ৩শ’ টাকা। সেট-এ’তে মিলবে খেজুর, জিলাপি, পেঁয়াজু, আলুর চপ, ডাম্পলিং, হাঁড়িয়ালি কাবাব, আফগানি কাবাব, শিক কাবাব, পরোটা, আফগান রাইস, সবজি খোরদান, সরবত ও পানি। সেট-বি’তে আছে খেজুর, জিলাপি, আলুর চপ, হাঁড়িয়ালি কাবাব, মোরগ পোলাও, সবজি খোরদান, সরবত ও পানি। এছাড়াও ইফতার ও সেহেরিতে বাফেটের ব্যবস্থাও রয়েছে। ইফতার ও ডিনার বাফেট সাড়ে ৮শ’ টাকা আর সেহেরি বাফেট সাড়ে ৪শ’ টাকা।