নয়া স্বাদের পানীয়

কোকা-কোলা বাংলাদেশ নিয়ে এলো নতুন ‘লাইম এন লেমনি’ স্বাদের স্প্রাইট। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আনুষ্ঠানিকভাবে নতুন স্প্রাইটের মোড়ক উন্মোচন করা হয়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2016, 06:50 AM
Updated : 3 May 2016, 11:40 AM

বর্তমান বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় লেমন-লাইম স্বাদের কোমলপানীয় স্প্রাইটের পথ চলা শুরু হয়েছিল ১৯৬১ সালে। যা বর্তমানে ১৯০রও বেশি দেশে বাজারজাত হচ্ছে। এটি বিশ্বব্যাপী কোমলপানীয়ের বাজারে বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে।

অনুষ্ঠানে কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শাদাব আহমেদ খান বলেন, এবছর প্রথম নতুন স্বাদের স্প্রাইট নিয়ে আসতে পেরে আমরা অত্যান্ত আনন্দিত। এতে স্প্রাইটের লেমন-লাইম স্বাদ যেমন রয়েছে, তেমনি অম্লতার মাত্রা ও খনিজ-জলের গুণমানও সঠিক রয়েছে।

তিনি আরও বলেন, “আমরা আশা করি, নতুন স্বাদের স্প্রাইট এই গ্রীষ্মে ও আসন্ন উৎসবের মৌসুমে বাংলাদেশে কোমলপানীয়ের ভোক্তাদের মন জয় করবে।”

অনুষ্ঠানে জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে আয়োজিত ‘স্প্রাইট ফিল্ম ফেস্টিভল’য়ের আনুষ্ঠানিক ঘোষণা দেন শাদাব আহমেদ। সুস্থ ধারার চলচিত্রের প্রতি দর্শকদের আগ্রহী করে তোলাই হবে এই কার্যক্রমের মুল উদ্দেশ্য।

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শাদাব আহমেদ খান

বাংলাদেশের তরুণদের বিশ্বমানের সিনেমা তৈরিতে উদ্বুদ্ধ করতে মে মাসের শেষে এই আয়োজন সারা দেশজুড়ে শুরু হবে।

এছাড়াও কলেজ-ইউনিভার্সিটি পর্যায়ে চার মাসব্যাপি ‘স্প্রাইট স্পার্ক আপ কমেডিয়ান’ প্রতিযোগিতার মাধ্যমে প্রতিভাবান কমেডিয়ানদের খুঁজে বের করার কার্যক্রম শুরু করবে এই প্রতিষ্ঠান। প্রতিটি ক্যাম্পাস থেকে বাছাই করা সেরা কমিডিয়ান রেডিও ফূর্তিতে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

স্প্রাইট তার চিরাচরিত লেমন-লাইম স্বাদের পাশাপাশি আরও নিয়ে এসেছে কয়েক ধরনের পানীয়ের মিশ্রণ। উদ্বোধনী আনুষ্ঠানে বেভারেজ এক্সপার্টরা স্প্রাইট ব্যবহার করে পানীয়গুলো তৈরি ও পরিবেশন করেন। বেভারেজ ক্রেতাদের বিভিন্ন স্বাদের পানীয়ের সঙ্গে পরিচয় করানো হয় যা  ঘরে বসে সহজেই এবং স্বল্প সময়ে তৈরি করা সম্ভব।

পানীয়ের মধ্যে ছিল কিউকাম্বার লাভার, স্পার্কলিং লেমোনেইড, অ্যাপল লেমোনেইড, ভার্জিন মোহিতো, মুড ইকুলাইজার, স্ট্রবেরি কুলার ইত্যাদি।