‘সেরা রাঁধুনী’র চতুর্থ আসর

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড’য়ের ব্র্যান্ড রাঁধুনীর নিয়মিত উদ্যোগ ‘সেরা রাঁধনী’র চতুর্থ আসর শুরু হতে যাচ্ছে চলতি বছরেই মাছরাঙা টেলিভিশনে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2015, 05:21 PM
Updated : 22 Sept 2015, 05:21 PM

এবারের ‘সেরা রাঁধুনী ১৪২২’ আয়োজন সাজানো হয়েছে সম্পূর্ণ নতুন আঙ্গিকে এবং তুলনামূলক বড় পরিসরে। ২২ সেপ্টেম্বর ঢাকার প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলের হলরুম ‘সুরমা’য় এক সংবাদ সম্মেনের মাধ্যমে এবারের কার্যক্রম উদ্বোধনের ঘোষণা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এবং মাছরাঙা টেলিভিশনের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে মূল বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

তিনি বলেন, “দেশীয় রান্নার ঐতিহ্য সংরক্ষণ ও তা টিকিয়ে রাখার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। তাছাড়া এই প্রতিযোগিতামূলক মঞ্চ ভবিষ্যতের সফল উদ্যোক্তাদের খুঁজে বের করতেও সহায়তা করবে।”

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন চলবে ২২ সেপ্টেম্বর থেকে ২৫ অক্টেবর। ১৮ বছরের উপরে যে কোনো নারী ও পুরুষ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

এবারের আসর ভিন্ন বলার কারণ হল, এবারে এমন একজন রন্ধনশিল্পী খুঁজে বের করা হবে যিনি শুধু সুস্বাদু খাবার রান্না ও পরিবেশনেই দক্ষ হবেন না, বরং বুদ্ধিদীপ্তভাবে তার রেসিপি বিপণনেও পারদর্শী হবেন।

‘সেরা রাঁধুণী’ বাছাইয়ের জন্য পুরো দেশ ১৫টি আলাদা অঞ্চলে ভাগ করা হবে। বিভিন্ন ঘরানার রান্নায় পারদর্শীতা যাচাইয়ের পাশাপাশি রান্নার পরিবেশনা, ব্যক্তিত্ব, উপস্থানা, বিক্রয় দক্ষতা, নেতৃত্বগুণ ইত্যাদিও যাচাই করা হবে এবারের আসরে।

প্রাথমিকভাবে নির্বাচিত ৩০ জন রন্ধনশিল্পীদের নিয়ে গ্রুমিং রাউন্ড শুরু হবে। সেখান থেকে ২১ জনকে বেছে নেওয়া হবে মূল স্টুডিও রাউন্ডের জন্য। পরবর্তী দুমাসে বিভিন্ন ধাপের মাধ্যমে বেছে নেওয়া হবে সেরা রাঁধুণীকে।

বিজেতা পুরষ্কার হিসেবে পাবেন ১৫ লক্ষ টাকা। প্রথম ও দ্বিতীয় রানারআপ পাবেন যথাক্রমে দশ লক্ষ ও পাঁচ লক্ষ টাকা।

আগ্রহীরা নিজস্ব রেসিপি, তিন কপি থ্রি আর আকারের ছবি এবং নির্দিষ্ট কিছু প্রশ্নের উত্তর পাঠিয়ে ‘সেরা রাঁধুনী ১৪২২’ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

রেসিপি পাঠানোর ঠিকানা: সেরা রাঁধুনী ১৪২২, স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী বা/এ, ঢাকা-১২১২।

ইমেইল পাঠাতে হবে sheraradhuni1422@gmail.com এই ঠিকানা। ফেইসবুক পেইজ www.facebook.com/radhuni.spices

ছবি: দিপ্ত।