এই ঈদে ফ্রিজ কিনতে

মাংস সংরক্ষণের জন্য প্রায় সব পরিবারেই এই যন্ত্রের প্রয়োজন পড়ে। চাহিদা তো রয়েছেই। তারপও বিক্রেতাদের পক্ষ থেকে দেওয়া হয় নানান রকম ছাড়।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2015, 04:10 PM
Updated : 7 Nov 2015, 12:00 PM

ওয়ালটন

১৮ হাজার ৩শ’ টাকা থেকে ৭০ হাজার টাকায় মিলবে ওয়ালটনের ফ্রস্ট প্রযুক্তির ফ্রিজগুলো। আর নন-ফ্রস্ট ফ্রিজের দাম ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা।

ডিপ ফ্রিজের দাম পড়বে ১৯ হাজার থেকে ২৭ হাজার ৩শ’ টাকা। সব ফ্রিজে আছে ৬ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি আর কম্প্রেসারের ৮ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। ঈদ উপলক্ষ্যে সবধরনের ফ্রিজেই থাকছে নদগ মূল্যছাড়।

ট্রান্সকম ডিজিটাল

স্যামসাং, হিটাচি, ওয়ার্লপুল, ‍সিমেনস, প্যানাসনিক— পাঁচ ব্র্যান্ডের ফ্রিজ আমদানী করে এই প্রতিষ্ঠান।, রয়েছে ট্রান্সটেক নামে নিজস্ব পণ্যও। সবই নন-ফ্রস্ট প্রযুক্তি।

হিটাচির ইনভার্টার এক্স ও দুই ফ্যান বিশিষ্ট ফ্রিজগুলোতে থাকছে ২০ হাজার টাকা পর্যন্ত ছাড়। দাম ৬৫ হাজার ৪শ’ টাকা থেকে ৩ লাখ ৭৫ হাজার টাকা। এছাড়াও ইনভার্টারে মিলবে ৫শ’ থেকে ৭শ’ টাকা ছাড়। দাম পড়বে ৫১ ৭শ’ থেকে ৬০ হাজার ৪শ’ টাকা।

স্যামসাংয়ের ফ্রিজে থাকছে ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যহ্রাস। পাশাপাশি আছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব থ্রি এবং রাইস কুকার জেতার সুযোগ। দাম ৪৯ হাজার ৫শ’ টাকা থেকে ৩লাখ ২৫ হাজার টাকা।

ট্রান্সটেকের ফ্রিজগুলোর দাম ২৩ হাজার টাকা থেকে সাড়ে ৩৩ হাজার টাকা। ঈদ উপলক্ষ্যে মিলবে মডেলভেদে ৫ হাজার ৪শ’ টাকা পর্যন্ত মূল্যছাড়।

ডিপ ফ্রিজ পাওয়া যাবে ট্রান্সটেক, ওয়ার্লপুল ও সিমেনসের। দাম পড়বে ২১ হাজার টাকা থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা। ছাড় মিলবে সাড়ে ১০ হাজার টাকা পর্যন্ত।

এলজি বাটারফ্লাই

এলজি বাটারফ্লাইয়ের সবগুলো বিক্রয়ক্রেন্দ্র ফ্রিজের উপর চলছে ৬ শতাংশ মূল্যছাড়। আবার ফ্রিজ কিনলে স্মার্টফোনে মিলবে ১০ শতাংশ মূল্যছাড়। ফ্রিজের দাম পড়বে ৩১ হাজার ৪শ’ থেকে ১ লাখ ৮ হাজার ৪শ’ টাকা পর্যন্ত। আর ডিপ ফ্রিজের মূল্য ২৬ হাজার ৩শ’ থেকে ৫৫ হাজার ৭শ’ টাকা। সবই নন-ফ্রস্ট প্রযুক্তির। ওয়ারেন্টি ১০ বছরের।

বেস্ট ইলেকট্রনিক্স

প্রতিষ্ঠানটির জিগাতলা শাখার ম্যানেজার আমিনুল ইসলাম বলেন, “আমাদের এখানে ব্র্যান্ড ও মডেলভেদে ফ্রিজের উপর দেওয়া হবে ২০ হাজার টাকা পর্যন্ত নগদ মূল্যছাড়। যেকোনো ফ্রিজ কিনলেই বিনামূল্যে মিলবে একটি প্লাস্টিক বোল। এছাড়াও আছে এক হাজার টাকার নগদ কুপন। এক নভেম্বর থেকে ৩১ জানুয়ারির মধ্যে বেস্ট ইলেকট্রনিক্স থেকে যেকোনো পণ্য কিনলে ব্যবহার করা যাবে এই কুপন।”

কনিওনের ফ্রিজের দাম পড়বে ২৪ হাজার ২শ’ টাকা থেকে ৪৩ হাজার টাকা। আর ডিপ ফ্রিজ পাওয়া যাবে ২০ হাজার ৭শ’ টাকা থেকে ৪৪ হাজার ৯শ টাকায়।

হিটাচির ফ্রিজগুলো পাওয়া যাবে ৩৭ হাজার থেকে সাড়ে ৯৭ হাজার টাকার মধ্যে।

হাইয়ার ব্র্যান্ডের ফ্রিজ মিলবে ৪১ হাজার থেকে ৫৫ হাজার টাকার মধ্যে। কেলভিনেটর ব্র্যান্ডের ফ্রিজ পাওয়া যাবে ৩০ হাজার থেকে ৪২ হাজার টাকায়। মিৎসুবিসির ফ্রিজ মিলবে ৩৮ হাজার থেকে ১ লাখ ১৭ হাজার টাকায়। প্যানাসনিক ৪০ হাজার থেকে সাড়ে ৫৫ হাজার টাকা। শার্প ফ্রিজের দাম ৩৫ হাজার থেকে ২ লাখ ৫৫ হাজার টাকা।

ছবি: আব্দুল মান্নান।