খবর > কিডজ > বায়স্কোপ

  • মাতিলদা

    মাতিলদা আমরা ছোটবেলা  থেকে শিখি বাবা মায়ের কথা শুনতে হয়, তারা যেভাবে যা বলেন তা মেনে চলতে হয়। কিন্তু প্রশ্ন হচ্ছে বাবা মা যদি ভুল হয় তখন কী করা যায়?

  • স্পিরিটেড আওয়ে

    স্পিরিটেড আওয়ে লোকটার নাম হায়াও মিয়াজাকি। তার স্টুডিওর নাম গিবলি। স্পিরিটেড সিনেমায় অবশ্য তিনি কোনো চরিত্র নন। তিনি হলেন এই সিনেমার স্রষ্টা। অ্যানিমেটেড মুভির জগতের সম্রাট বলা যায় তাকে। যখনই কোনো সিনেমা তৈরি করেন তখনই একদম জাদু মন্ত্রে সবাইকে মুগ্ধ করে রাখেন। তার ঝুলিতে অনেক অনেক মনোমুগ্ধকর সিনেমা আছে তবে স্পিরিটেড আওয়ে একদম সবার থেকে আলাদা এবং অনন্যও।

  • বিগ হিরো সিক্স

    বিগ হিরো সিক্স ছেলেটার নাম হিরো হামাড। বয়স ১৪। খুব দুরন্ত আর ভীষণ বুদ্ধিমান। চমৎকার তার রোবটিক্স জ্ঞান। হ্যাঁ সত্যিই বলছি ১৪ বছরের এই ছেলেটি একটি রোবটিক্স জিনিয়াস। তবে তার রোবটিক্সের বুদ্ধি ব্যয় হয় আজব সব গুণ্ডাপাণ্ডাদের সঙ্গে প্রতিযোগিতা করে।

  • কুংফু পান্ডা-৩

    কুংফু পান্ডা-৩ বারুদ রাজ শ্যাং এর সঙ্গে যুদ্ধে জিতে গিয়ে, পিস ভ্যালির লোকজনের আদরে আহ্লাদে, বাবা মিঃ পিং এর দোকানের নুডলস খেয়ে– ডাকাতদের সঙ্গে যুদ্ধ করে ফিউরিয়াস ফাইভের সঙ্গে পু-এর তোফা দিন কাটছিল।

  • কিকি’স ডেলিভারি সার্ভিস

    কিকি’স ডেলিভারি সার্ভিস মেয়েটির নাম কিকি। তোমাদের থেকে অল্প বড়। মাত্র তের বছর বয়স। তবে কিকি কিন্তু একটা অনন্য শক্তিরও অধিকারী। কিকি একজন জাদুকর। সে যে তোমরা মিছেমিছি ফাঁকি দাওয়ার জাদু দেখাও সে জাদু নয় কিন্তু। একদম সত্যিকারী জাদু। যে জাদু জানলে কাউকে উইচ বলা যায়।

  • দ্যা সিক্রেট ওয়ার্ল্ড অফ অ্যারিয়ারটি

    দ্যা সিক্রেট ওয়ার্ল্ড অফ অ্যারিয়ারটি প্রতিদিন আমাদের বাসা থেকে কত কিছুই না হারিয়ে যায়। কখনও ভেবে দেখেছো কি জিনিসগুলো কোথায় যায়? আচ্ছা জিনিসগুলোর তো আর হাত-পা নেই। নিশ্চয়ই কেউ না কেউ সেগুলো নিয়ে যায়, কিন্তু তারা কারা?

  • চিলড্রেন অফ হেভেন

    চিলড্রেন অফ হেভেন আলি এবং জারা দুই ভাই-বোন। বাস করে দক্ষিণ তেহরানের দরিদ্র এক এলাকায়। ওরা যে শুধু দরিদ্র এলাকায় বাস করে তাই নয়। ওরা নিজেরাও খুবই গরীব। প্রায় পাঁচ মাস ধরে ওদের বাড়িভাড়া বাকি পড়ে আছে। বাড়িওয়ালা প্রায়ই বাড়িতে এসে টাকার তাগাদা দিয়ে যান। মুদি দোকানেও কিছু টাকা পায়। ওদের বাবা-মাও বেশ খারাপ অবস্থায় আছেন। ওদের বাবাও নতুন কাজের সন্ধানে বেশ বিমর্ষ। এমন অবস্থায় ওরা দুই ভাই-বোন একটা অঘটন ঘটিয়ে ফেলে।

  • হাও টু ট্রেইন ইওর ড্রাগন-টু

    হাও টু ট্রেইন ইওর ড্রাগন-টু আচ্ছা, তোমাদের বার্ক গ্রামের ভাইকিংসদের কথা মনে আছে কি? সেই যে, ড্রাগনের পিঠে চড়ে হিকাপ নামের ছেলেটার উড়ে বেড়ানোর কথা?

  • অ্যাপ রিভিউ: ম্যাথ ট্রিকস

    অ্যাপ রিভিউ: ম্যাথ ট্রিকস আজ তোমাদের জন্যে থাকছে বেশ কাজের একটা অ্যাপের খোঁজ।তুমি এখন শিক্ষাজীবনের যে পর্যায়েই থাকো না কেন, এ জীবনের বড় একটা সময় জুড়ে থাকে গণিত। লেখাপড়ার বাইরেও আমাদের ব্যবহারিক জীবনের অসংখ্য ক্ষেত্রে প্রতিনিয়ত থাকে এর ব্যবহার। তাই মুখে মুখে গণিতের কঠিন সব হিসাব করার কিছু কৌশল জানা থাকলে মন্দ হয় না-কী বলো?

  • হাও টু ট্রেইন ইওর ড্রাগন

    হাও টু ট্রেইন ইওর ড্রাগন তোমরা কি ড্রাগন চেনো? টিভির পর্দায় আর কার্টুনে তো কখনও না কখনও ড্রাগন দেখেই থাকবে। তবে অনেকেই বলে থাকে, বাস্তবে ড্রাগন নামে কোনো প্রাণী নেই। এটি একটি কাল্পনিক প্রাণী। বিশাল আকারের এই ভয়ঙ্কর প্রাণীগুলো তাদের বিরাট পাখা ছড়িয়ে উড়ে বেড়ায় আর এদের মুখ থেকে বের হয় প্রচণ্ড আগুন।

  • ব্রেভ

    ব্রেভ মেরিডা কে চেনো? সেই যে লাল চুলের সাহসী রাজকন্যা, যে ভালোবাসে পাহাড় চড়তে, ঘোড়ার পিঠে চড়ে বনের মধ্যে ঘুরে বেড়াতে, বাবার রাজ্যের বাজারে গিয়ে হইচই করতে আর তীর-ধনুকের খেলা দেখাতে? আজকে তোমাদের সেই রাজকন্যা মেরিডার গল্প বলবো।

  • ছবি : ফাইন্ডিং নিমো

    ছবি : ফাইন্ডিং নিমো পরিচালক : অ্যান্ড্রু স্ট্যান্টন, লি উনরিচ ধরন : এনিমেশন/ অ্যাডভেঞ্চার ভাষা : ইংরেজি প্রকাশ : ২০০৩ প্রযোজনা : ওয়াল্ট ডিজনি, পিক্সার এনিমেশন

  • মহাকাশ বিজয়ের সিনেমা

    মহাকাশ বিজয়ের সিনেমা ছবি: স্টার ডগস বেলকা অ্যান্ড স্ট্রেলকা পরিচালক: ইনা এভলানিকোভা এবং ভাতস্লাভ উশাকভ ধরন: অ্যানিমেশন, অ্যাডভেঞ্চার, কমেডি ভাষা: রাশান দৈর্ঘ্য: ৮৫ মিনিট প্রকাশ: ২০১০ প্রযোজনা: সের্গেই যারনভ কাহিনি সংক্ষেপ:

  • অ্যাপ রিভিউ- “little learner”

    অ্যাপ রিভিউ- “little learner” বাসার স্মার্টফোনগুলোতে যে গেমগুলো আছে, সেগুলোর হাইস্কোর কার বলো তো? তোমার যদি ছোট্ট কোন ভাই-বোন থেকে থাকে, নিঃসন্দেহে তাদের! আজকালকার বাচ্চারা মোবাইল হাতে বেশ পারদর্শী।