চকোলেট-কলা-পিনাট বাটার স্যান্ডুইচ

সকালে সবার আগে ঘুম থেকে উঠে গেলে অথবা বিকালে খেলাধুলা করে আসার পরে কেমন ক্ষুধাটাই না লাগে। এমন ক্ষুধার মধ্যে কার মন চায় সময় লাগিয়ে বানানো কোনো খাবারের জন্য অপেক্ষা করতে! আর খাবার যিনি বানিয়ে দিবেন তিনি ব্যস্ত থাকলে তো কথাই নেই।

আনিকা আলমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 08:38 PM
Updated : 27 Oct 2016, 08:41 PM

এরকম দ্বিধায় আমরা নিজেরাই বানিয়ে নিতে পারি আমাদের পছন্দের কোনো খাবার। এতে ঝটপট ক্ষুধা তো মিটবেই, সঙ্গে যিনি আমাদের প্রতিদিন খাবার বানিয়ে দেন তিনি দু দণ্ড আরাম পাবেন।

আজকে আমরা বানাবো কলার ফিলিং দিয়ে চকোলেট পিনাট বাটারের স্যান্ডুইচ। এতে যেই উপকরণগুলো ব্যাবহার করা হয়েছে সেগুলোতে অনেক ক্যালোরি থাকে ফলে খুব দ্রুত আমরা শক্তি পাবো। আমরা যারা স্কুলে পড়ি তাদের সবার বাসাতেই এই খাবার বানানোর উপকরণগুলো মজুদ থাকে। কিন্তু যদি নাও থাকে তাও সমস্যা নেই। বাবা-মা যখন মাসের বাজার করতে বের হবেন তখন মনে করে বলে দিলেই সেগুলো তারা নিয়ে আসবেন।

যা যা লাগবে—

১। দুই টুকরো পাউরুটি

২। এক চা-চামচ নসিলা/নিউটেলা বা যে কোনো চকোলেট স্প্রেড

৩। এক চা-চামচ পিনাট বাটার

৪। একটা পাকা কলা

যেভাবে করবো—

•  প্রথমে বড়ো কাউকে বলব পাউরুটির পাশে শক্ত বাদামী অংশটুকু কেটে ফেলে দিতে, চাইলে না কেটেও করা যায়। তবে, যেহেতু আমরা প্রথম প্রথম রান্না শিখছি তাই ধারলো ছুরি ব্যবহারে আমাদের সাবধানতা অবলম্বন করতে হবে।

•  ছবির মতো করে এক টুকরো পাউরুটির একপাশে ১ চা চামচ চকোলেট স্প্রেড আর আরেক টুকরোর একপাশে ১ চা চামচ পিনাট বাটার মাখাতে হবে।

•  এবার বড় কাউকে দিয়ে কলা গোল গোল করে কেটে নিতে হবে একদম ছবির মতো।

•  যে কোনো একটা পাউরুটির টুকরোর উপরে কলার টুকরোগুলো বিছিয়ে দিতে হবে।

• এবারে অন্য টুকরোটা উপরে দিয়ে ঢেকে দিতে হবে।

এইভাবেই হয়ে গেল কলার ফিলিং দেওয়া মহা মজাদার চকোলেটি পিনাট বাটার স্যান্ডউইচ। প্রথম প্রথম বাসায় এক দুইবার বানিয়ে প্রাকটিস করে পরে টিফিন বক্সে করে স্কুলের বন্ধুদের জন্যও বানিয়ে নিয়ে যাওয়া যায়। এভাবে বন্ধুদের সঙ্গে মিলে মিশে খাওয়াও যাই মজার এই খাবারটি।

ছবি কৃতজ্ঞতা: পুনিজ কিচেন