প্রধানমন্ত্রীর কণ্ঠে বার্তা যাবে মোবাইলে

গ্রামবাংলার মানুষকে কমিউনিটি ক্লিনিকের সেবা গ্রহণে উদ্বুদ্ধ করতে এবার মোবাইল ফোনের মাধ্যমে তাদের কাছে পৌঁছে যাবে প্রধানমন্ত্রীর কণ্ঠে ধারণ করা বার্তা। 

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2013, 02:03 AM
Updated : 10 June 2013, 02:03 AM

ওই ভয়েস কলে প্রধানমন্ত্রী বলবেন, “প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আমি শেখ হাসিনা আপনাদের সেবায় নিয়োজিত। আপনাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আমরা কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার করে দিয়েছি। আপনাদের দোড়গাড়ায় চিকিৎসেবা পৌঁছে দিচ্ছি।

“আপনারা এই কমিউনিটি হেলথ কেয়ার সেন্টারে আসুন। চিকিৎসেবা নিন। মা, শিশু ও পরিবারের সকলে মিলে আপনারা এই চিকিৎসেবা নেবেন। আপনারা সুস্থ থাকবেন, ভালো থাকবেন সেটাই আমাদের কামনা। কমিউনিটি হেলথ কেয়ার সেন্টার আপনাদের সেবায় নিয়োজিত।”

গ্রামাঞ্চলে ছয় কোটি মানুষের মুঠোফোনে মঙ্গলবার থেকে পাঠানো হবে এই ভয়েস কল।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্যই সরকারের এ উদ্যোগ।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির, স্বাস্থ্য সচিব এম এন নিয়াজউদ্দিন ও কমিউনিটি ক্লিনিক প্রকল্পের পরিচালক মাখদুমা নারগিস এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, টেলিটকের ০১৫১২৩৪৫৬৭৮ নম্বর থেকে প্রতিদিন ২০ লাখ মানুষের কাছে প্রধানমন্ত্রীর কণ্ঠে ধারণ করা এই বার্তা পৌঁছাবে। বিষয়টি তদারক করবে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন- বিটিআরসি।

প্রকল্প পরিচালক মাখদুমা নারগিস জানান, কেউ ফোন না ধরলে পর পর তিনবার কলটি করা হবে। প্রতি কলে সরকারের খরচ হবে ৩৬ পয়সা।

দেশে বর্তমানে ১২ হাজার ২৪৮টি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা দেয়া হয়। ২০০৯ সালে বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে অন্তত ১৬ কোটি বার এসব ক্লিনিক থেকে সেবা নিয়েছেন রোগীরা।