পুরান ঢাকায় মেডিনোভা-পপুলারকে জরিমানা

রোগ নির্ণয়ে মেয়াদোত্তীর্ণ রাসায়নিক ব‌্যবহারসহ নানা অনিয়মের জন‌্য পুরান ঢাকায় র‌্যাবের ভ্রাম‌্যমাণ আদালতের অভিযানে জরিমানা গুনতে হয়েছে মেডিনোভা মেডিকেল সার্ভিসেস ও পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2016, 12:43 PM
Updated : 21 Sept 2016, 12:43 PM

বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত ইংলিশ রোডসহ আশপাশের এলাকায় চালানো এই অভিযানে এই দুটিসহ চারটি প্রতিষ্ঠান থেকে ২২ লাখ টাকা জরিমানা আদায় করা হয় বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 অন‌্য দুটি প্রতিষ্ঠান হল মডার্ন ডায়াগনস্টিক সেন্টার ও ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউট।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এই চারটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট দিয়ে পরীক্ষা করা ছাড়াও নোংরা পরিবেশ, বিভিন্ন পরীক্ষার প্রতিবেদনে চিকিৎসকের ভুয়া সিল, স্বাক্ষরসহ নানা অনিয়ম ধরা পড়ে।”

ভ্রাম‌্যমাণ আদালতের হাকিম সারওয়ার আলম মেডিনোভাকে ৮ লাখ টাকা, পপুলারকে ৬ লাখ টাকা, মডার্নকে ৪ লাখ টাকা এবং ন্যাশনাল মেডিকেলকে ৪ লাখ টাকা জরিমানা করেন।

সারওয়ার আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাদের আগামী এক মাসের মধ্যে ল্যাবের মান উন্নত করাসহ ব্লাড ব্যাংকের অনুমোদন গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে এবং মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ধ্বংস করা হয়েছে।”

অভিযানের সময় র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. মাহবুব আলম, স্বাস্থ্য অধিদপ্তর সহকারী পরিচালক ডা. মো. শাহাজাহান ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের ড্রাগ সুপার মো. রাজিউর রহমান উপস্থিত ছিলেন।