ডিজিটাল হেল্থ অ্যাপ ‘বাংলালিংক হেল্থ জোন’

মোবাইল ফোন অপারেটর বাংলালিংক নিয়ে এলো ডিজিটাল হেল্থ অ্যাপ ‘বাংলালিংক হেল্থ জোন’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2016, 07:43 PM
Updated : 12 June 2016, 07:43 PM

এই অ্যাপ ব্যবহারকারীরা তাদের নিজ নিজ অবস্থান থেকেই ব্যক্তিগত স্বাস্থ্য সেবা নিতে পারবেন বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই অ্যাপে অত্যাধুনিক প্রযুক্তির ড্যাশবোর্ড পদ্ধতির মাধ্যমে বাংলালিংক গ্রাহকরা ব্যক্তিগত স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় তথ্য সংরক্ষণ করতে পারবেন।এছাড়া ব্যবহারকারীরা মোবাইলের মাধ্যমে চিকিৎসক অথবা কেয়ার প্রোভাইডারকে স্বাস্থ্য সম্পর্কিত তথ্যগুলো শেয়ার করতে পারবেন।

‘বাংলালিংক হেল্থ জোন’- এ সাবস্ক্রাইব করে গ্রাহকরা হার্ভার্ড মেডিকেলের বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা সম্পাদিত পরামর্শ, বিভিন্ন রোগ ও স্বাস্থ্য বিষয়ক বিস্তারিত তথ্য পাবেন। এটি একটি সাবস্ক্রিপশনভিত্তিক সেবা বলে জানায় অপারেটরটি।

বাংলালিংক গ্রাহকরা এই অ্যাপ ডাউনলোড করতে ““START HZ””লিখে ৭০৩০-তে পাঠাতে পারেন এবং গুগল প্লে স্টোর/ অ্যাপল স্টোরে “Banglalink Health Zone”  সার্চ করতে পারেন। রেজিস্ট্রেশন করার পর গ্রাহকরা ৫০ টাকায় (+ভ্যাট এবং এসডি) ৭০ মেগাবাইট বোনাস ডাটা ভলিউম ১০ দিন উপভোগ করতে পারবেন।

সাবস্ক্রিপশন করার পর গ্রাহকরা অ্যাপটি ডাউনলোড করতে এটি লিংক পাবেন। স্বাস্থ্য সম্পর্কিত তথ্য পেতে এবং সংরক্ষণ করতে গ্রাহকদের একটি ব্যক্তিগত প্রোফাইল তৈরি করতে হবে।

এছাড়াও বাংলালিংক হেল্থ জোন সার্ভিসের নিবন্ধিত গ্রাহকরা নির্ধারিত থ্রিজি ডাটা প্যাকেজে বিশেষ ছাড় উপভোগ করতে পারবেন। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন বলে জানায় অপারেটরটি।