শিশুতোষ চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’

রাশেদ শাওনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2013, 08:12 AM
Updated : 17 June 2013, 08:12 AM

২০১২ সালের সরকারি অনুদান পাওয়া চলচ্চিত্র ‘গাড়িওয়ালা’র নির্মাণসংক্রান্ত সব ধরনের কাজ শেষ হয়েছে। সিনেমাটি মুক্তি দিতে এর নির্মাতাকে আর মাত্র দুটি ধাপ পার হতে হবে। এরপরই এর কাহিনিকার, চিত্রনাট্যকার, পরিচালক আশরাফ শিশির সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন।

মিডিয়াএইড বাংলাদেশ প্রযোজিত নব্বই মিনিট ব্যাপ্তির সিনেমাটি প্রসঙ্গে আশরাফ শিশির গ্লিটজকে বলেন, “অভিনেত্রী রোকেয়া প্রাচী এবং অভিনেতা রাইসুল ইসলাম আসাদ আমার এই শিশুতোষ চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর শিশুশিল্পীরা হল মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।”

তিনি আরও বলেন, “গাড়িওয়ালা দুইভাই এবং তাদের মায়ের গল্প। গ্রামে বেড়ে ওঠা দুইভাই ও জীবনসংগ্রামে বিপর্যস্ত তাদের মায়ের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর সমর্থ পুরুষ হয়ে ওঠার গল্প এটি।”

এতে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, সুপার হিরো সুপার হিরোইনখ্যাত ইমরান, সানসি ফারুক, মোসলেম, আর জে মুকুল ও সাকি ফারজানা, মিরাক্কেলখ্যাত সিডর সুম, সাজ্জাদ লিটন, মুক্তা, জগন্ময় পালসহ চারশ’ নাট্যকর্মী।

সিনেমাটি সম্পর্কে শিশির জানিয়েছেন, ৩০ জুনের ভিতরে সিনেমাটি তথ্যমন্ত্রণালয়ের প্রিভিউ কমিটিতে জমা দেবেন। কমিটি সিনেমাটি অনুমোদন দেওয়া পরে তা সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। আর সেন্সর হওয়ার পরেই তিনি দেশের বিভিন্ন সিনেমা হলে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন।