টক শো নিয়ে 'শো টক'

সংবাদ, প্রতিবেদন এবং এ সংক্রান্ত নানা কাজের সঙ্গে মুন্নী সাহার সম্পর্ক দীর্ঘ দিনের। পাশাপাশি স্টুডিওভিত্তিক অনুষ্ঠানের সঞ্চালনা, পরিকল্পনা, নির্মাণও করেন নিয়মিত। সম্প্রতি তার ভাবনা নিয়ে নির্মিত হয়েছে টেলিফিকশন ‘শো টক’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2015, 02:52 PM
Updated : 21 July 2015, 11:03 AM

টক শোকে বিষয়বস্তু করে কামরুল হাসান নির্মাণ করেছেন নাটকটি।

মুন্নী বলেন, “টক শোতে নিজেদের সম্মান বাড়াতে আসেন বক্তারা। এদের কেউ ভালোকে ভালো বলার মানসিকতা ধারণ করেন না। প্রত্যেকেই নিজেদের মতামত অন্যের উপর চাপিয়ে দিতে চান, বিজয়ী হতে চান। পাশাপাশি আছেন দর্শক, নির্মাতা এমন আরও কয়েকটি পক্ষ। তাদের ভূমিকা নিয়েই অনুষ্ঠানটি।”

তিনি আরও জানান, নিয়মিত অভিনেতাদের পাশাপাশি ব্যারিস্টার রফিক-উল হক, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালসহ আরও অনেকেই চিত্রনাট্য অনুযায়ী অভিনয় করেছেন। চারটি টেলিভিশনের টক শো নির্মাতাদের সহায়তা নেওয়া হয়েছে। যার ফলে প্রকৃত টক শোর আবহ তৈরি হয়েছে।

এটিএন নিউজে ‘শো টক’ প্রচারিত হবে মঙ্গলবার রাত ৯টা ৩০ মিনিটে।

নিজে নির্মাণ না করার কারণ হিসেবে মুন্নী জানান, পরিচয় এবং কাজের সূত্রে কামরুল হাসানের জন্য একটি নতুন ঝুঁকি নিয়েছেন তিনি।

কামরুল হাসানের সঙ্গে একুশে টেলিভিশনে কাজের সূত্রে পরিচয় মুন্নীর। গত দশ বছর লন্ডনে ছিলেন কামরুল। ঢাকা ফিরে গতানুগতিকের বাইরে গিয়ে কাজ করার আগ্রহ দেখে তার জন্য অনুষ্ঠানটির পরিকল্পনা করেন বলে জানান মুন্নী।

তিনি আরও বলেন, “আমি সবসময় চেয়েছি, আমার চেয়ে ভালোভাবে, সবদিক থেকে গুছিয়ে কাজ করতে চায় এমন লোকদের জন্য সুযোগ তৈরি হোক। সেক্ষেত্রে আমি অবদান রাখতেই বেশি আগ্রহী।”

সংগীতভিত্তিক রিয়েলিটি শো ‘তিন চাকার তারকা’ এটিএন বাংলায় প্রচারিত হয় ২০০৮ সালে। অনুষ্ঠানটিকে নিজের সবচেয়ে বড় কাজ উল্লেখ করে মুন্নী জানান, এর প্রথমদিকের আটটি পর্বের পরিচালক তিনি। একই বছর প্রচারিত ‘সাদা মনের মানুষ’ও তার পরিচালিত।

মুন্নী সাহা একুশে টেলিভিশনের মাধ্যমে নিউজ রিপোর্টিং শুরু করেন ১৯৯৯ সালে। এর আগে কাজ করেছেন আজকের কাগজ ও ভোরের কাগজে। বর্তমানে নিউজ হেড হিসেবে কর্মরত আছেন এটিএন নিউজে।