'নারীদের মাদক দিয়ে সঙ্গম করতাম'

সম্প্রতি ফাঁস হওয়া এক আইনি নথিতে দেখা গেছে, মাদক দিয়ে নারীদের অচেতন করে ধর্ষণের অভিযোগ স্বীকার করেছেন মার্কিন অভিনেতা ও কমেডিয়ান বিল কসবি। ২০০৫ সালে বিল কসবির বিরূদ্ধে এই অভিযোগে দায়ের করা মামলায় আদালতের কাছে এসব কথা স্বীকার করেন তিনি।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 02:36 PM
Updated : 8 July 2015, 07:26 PM

তবে ওই সময় এই নথি প্রকাশ করা হবে না- এমন শর্তেই এই জবানবন্দী দিয়েছিলেন কসবি। সোমবার প্রকাশিত ওই নথিটি ছিল ২০০৫ সালে ফিলাডেলফিয়ার টেম্পল বিশ্ববিদ্যালয়ের এক নারী কর্মীর করা মামলার।

ওই নথিতে ৭৭ বছর বয়সী কসবি স্বীকার করেছিলেন ওই নারীকে বেনাড্রিল নামের একটি অ্যালার্জির ওষুধের তিনটি অর্ধেক বড়ি দেন তিনি। বেনাড্রিল নামের এই ওষুধটি সেবন করলে পার্শ্ব-প্রতিক্রিয়া হিসেবে মাথা ঘুরানো এবং ঘুম ঘুম ভাব হয়।

অভিযোগকারী নারীর দুই আইনজীবি ডলোরিস ট্রোইয়ানি এবং বিবি কিভিটজের কাছে কসবি স্বীকার করেছিলেন, এই ধরনের ঘুমের ওষুধের সাতটি প্রেসক্রিপশন তার কাছে থাকতো।

ট্রোয়াইনি আরও প্রশ্ন করেন, “যখন আপনি ঘুমের ওষুধগুলো পেতেন, তখন কি আপনি মনে মনে ভাবতেন, এই ওষুধ কাজে লাগিয়ে আপনি কম বয়সী নারীদের সঙ্গে সঙ্গম করবেন?”

কসবি প্রশ্নের উত্তরে বলেছিলেন, “হ্যাঁ”।

তিনি একই প্রক্রিয়ায় আরও এক নারীর সঙ্গে সঙ্গমের কথা স্বীকার করেন।

“তার সঙ্গে আমার লাস ভেগাসে দেখা হয়েছিল। মঞ্চের পেছনে আমাদের দেখা হয়। আমি তাকে ঘুমের ওষুধ দেই। আমরা সঙ্গমে লিপ্ত হই।”

এর আগে ৩০ জনের বেশি নারী কসবির বিরূদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন। বরাবরই তিনি এসব অস্বীকার করে এসেছেন। এই অভিযোগের জেরে অনেক সময় তার অনেক অনুষ্ঠানও বাতিল হয়ে গেছে।