'প্রেমিকের কথায় 'আশিকি' ছেড়েছিলাম' 

নব্বইয়ের দশকের সাড়া জাগানো প্রেমের সিনেমা ‘আশিকি’তে অনু আগারওয়াল নয়, অভিনয় করার কথা ছিল অন্য এক নায়িকার। আর তিনি হলেন পূজা ভাট। এত বছর পর তিনি জানালেন, সিনেমাটি কেন ফিরিয়ে দিয়েছিলেন তিনি। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 02:28 PM
Updated : 8 July 2015, 03:34 AM

৪৩ বছর বয়সী নির্মাতা পুজা জানান, ১৯৯০ সালের সুপারহিট সিনেমা ‘আশিকি’র নায়িকা চরিত্রটির জন্য তাকেই প্রস্তাব দিয়েছিলেন চাচা মুকেশ ভাট। কিন্তু পূজা রাজি হননি, কারণ তার তৎকালীন প্রেমিক চাইতেন না তিনি সিনেমায় কাজ করুন।

১৯৮৯ সালে ‘ড্যাডি’ সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করার পর ‘দিল হ্যায় কে মানতা নেহি’, ‘সাড়াক’, ‘স্যার’ এবং‘জখম’- এর মতো বেশ কয়েকটি সিনেমায় কাজ করেন পুজা।

"১২ বছর বয়সে আমি একটি ছেলের প্রেমে পড়েছিলাম, ১৬ বছর বয়স থেকে আমি তার সঙ্গে প্রেম করা শুরু করি। যখন ‘ড্যাডি’তে আমি অভিনয় করি, তখন আমার বয়স ১৭ বছর। এরপর আমার প্রেমিক আমাকে বলে, যদি আমি তাকে বিয়ে করতে চাই তাহলে সিনেমায় অভিনয় করা বন্ধ করতে হবে। কারণ সে কখনোই কোনো অভিনেত্রীকে বিয়ে করবে না।" 

প্রেমিকের কথা মানতে গিয়ে ‘আশিকি’তে অভিনয় করেননি পুজা। কিন্তু এর কিছুদিন পরই তাদের সম্পর্ক ভেঙ্গে যায়। 

পুজা বলেন, "প্রেমিকের কথা শুনতে গিয়ে আমি সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেই। এরপর চাচা (মুকেশ ভাট) আমার বাবাকে (মহেশ ভাট) বলেন আমাকে রাজি করানোর জন্য, কিন্তু আমি রাজি হইনি। শেষ পর্যন্ত আমার প্রেম টেকেনি, তবে সে এখনও আমার খুব ভালো বন্ধু। কিন্তু মাঝে মাঝে মনে হয়, সিনেমাটিতে অভিনয় করা উচিৎ ছিল।"