ফিরছেন জন স্নো?

'গেইম অফ থ্রোন্স'-এর পঞ্চম সিজনের শেষ পর্বে দেখানো হয় সিরিজের অন্যতম জনপ্রিয় চরিত্র জন স্নোর মৃত্যু। ক্যাসল ব্ল্যাকে নিজের অধীনস্তদের হাতেই খুন হতে হয় তাকে। কিন্তু সত্যিই কি মারা গেছেন জন স্নো?

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2015, 01:12 PM
Updated : 7 July 2015, 01:12 PM

সম্প্রতি সেই বিতর্কের আগুনে নতুন করে ঘি ঢাললেন চরিত্রটির অভিনেতা কিট হ্যারিংটন নিজেই। ব্রিটিশ এই অভিনেতা সম্প্রতি উইম্বলডনে এসেছিলেন খেলা দেখতে, মুখে সেই চিরাচরিত দাড়ি আর মাথায় লম্বা চুল নিয়েই।

চলতি বছরের জানুয়ারিতে নিজের সিনেমা ‘টেস্টামেন্ট অফ ইউথ’-এর উদ্বোধনীতে ছোট চুলে আবির্ভূত হয়ে কিট জানিয়েছিলেন চুল আর দাড়ি তাকে এতোদিন বড় রাখতে হতো ‘গেইম অফ থ্রোন্স’-এর চুক্তির কারণেই। এখন যেহেতু আবার তিনি চুল দাড়ি বড় করে ফেলেছেন, সেহেতু ফ্যান্টাসি ড্রামা ঘরানার এই সিরিজে তার ফিরে আসার সম্ভাবনায় এখন বুক বাঁধছেন সবাই।

এদিকে গত মাসেই কিট হ্যারিংটনকে এ ব্যাপারে বলতে শোনা গেছে, “আমি সত্যিই মরে গেছি। জন স্নোর জন্য সব শেষ। অবশেষে এই ভয়ঙ্কর দুনিয়াকে পেছনে ফেলে তার পরিবার-পরিজনদের সঙ্গে মিলিত হতে পারছে।”

তবে এমিলিয়া ক্লার্ক, সিজনের অন্যতম গুরুত্বপুর্ণ চরিত্র ডেনেরিস টারগেরিয়ানের চরিত্রের অভিনেত্রী বলেছেন ভিন্ন কথা। তার মতে, ছয় নম্বর সিজনে জন স্নোর বেঁচে ফেরার সম্ভাবনা রয়েছে।

“এখানে বেশ কিছু চরিত্র আছে, যারা জনকে বাঁচিয়ে তুলতে পারে। আমাকে বাজি ধরতে বলা হলে বলবো, এখনও এর ফিফটি ফিফটি চান্স রয়েছে।”