'আরাধিয়াকে নিয়ে কথা বলতে আসিনি'

ভারতীয় অভিনেতা অভিষেক বচ্চন বলেছেন, সমাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে নিয়ে সমালোচনা মেনে নিতে রাজি আছেন তিনি। কিন্তু তার সন্তান আরাধিয়ার উপর কোনো আক্রমন মেনে নেবেন না তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 01:08 PM
Updated : 2 July 2015, 01:08 PM

কিছু দিন আগে এক টুইটার ব্যবহারকারী আরাধিয়াকে নিয়ে ব্যাঙ্গাত্মক মিম তৈরি করে রোষানলে পড়েছিলেন অভিষেকের। পরে অভিষেকের কাছে ক্ষমা প্রার্থনা করে ওই পোস্টটি মুছে ফেলতে বাধ্য হন তিনি।

অভিষেক এ ব্যাপারে ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডেকে বলেন, “আমি জানি, আমি, আমার স্ত্রী এবং আমার বাবা-মা জনসাধারণের কাছে তারকা। কিন্তু এর মধ্যে আমার মেয়েকে টানা যাবে না। আমি এখানে ওকে নিয়ে কথা বলতে আসিনি। আমি যা বলেছি, বাধ্য হয়েই বলেছি।”

জুনিয়র বচ্চন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ সক্রিয় আর মনে করেন এ ধরনের পরিস্থিতির সঙ্গে অভ্যস্ত হয়ে গেছেন তিনি।

“আমি গভীরভাবে আহত হইনি। এটা এমন কিছু ছিল, যেটাতে আমি অভ্যস্ত হয়ে গেছি। সব সময়ই আমার মনে হয়, যদি পরিস্থিতি সামলাতে না পারে কেউ, তবে সে স্থান তার ত্যাগ করা উচিৎ। আপনি যদি কোন গণমাধ্যমে সক্রিয় থাকেন, তবে ফুলের তোড়াই হোক আর ইট-পাটকেল, সব কিছুর জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে। এবং আমার এটা নিয়ে কোনো সমস্য নেই। আমি সব সময়ই আমাকে লক্ষ্য করে করা সবকিছু গ্রহণ করে এসেছি।”

অভিষেক আরও বলেন, টুইটটি মুছে দেওয়ার ব্যাপারটি ভাল লেগেছে তার কাছে।

“সে ক্ষমা চেয়েছে এবং টুইটটি মুছে দিয়েছে.... এটা আমার ভাল লেগেছে। আমার মনে হয়, সামাজিক মাধ্যমে থাকলে বাক স্বাধীনতাকে গুরুত্ব দেওয়া উচিৎ.... এটা সাংবিধানিক অধিকার। কিন্তু অন্যদের ভিন্ন মত গ্রহণ করতে পারাটা জরুরি। আমার মাধ্যম এবং আমাকে লক্ষ্য করে সে একটা টুইট করেছে... আমি তার জবাব দিয়েছি। আপনি যদি টুইটার, ফেইসবুক কিংবা ইন্সটাগ্রামে থাকেন, তাহলে এসব হওয়াটা স্বাভাবিক। অধিকাংশ সসময় এটা স্বাস্থ্যকর, মজার এবং সমস্যাহীন।”