'এখন থেকে সবই একসঙ্গে করবো'

২০১৬ সালের ঈদে প্রথমবারের মতো একই দিনে মুক্তি পেতে যাচ্ছে বলিউডের দুই খান শাহরুখ ও সালমানের সিনেমা। শাহরুখ বলছেন, লোকে একে প্রতিদ্বন্দ্বিতা ভাবলেও বন্ধুত্বের কারণেই এমনটা করছেন তারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2015, 06:49 AM
Updated : 1 July 2015, 06:49 AM

সাধারণত ঈদের মৌসুমেই নিজের সিনেমা মুক্তি দিয়ে থাকেন সালমান খান। তাই সালমানের ‘সুলতান’ ২০১৬ সালের ঈদ-উল-ফিতরে মুক্তি পাচ্ছে - এই ঘোষণায় তেমন একটা অবাক হননি কেউ। তবে তার কিছু দিন বাদেই শোনা গেল একই দিনে মুক্তি পাবে শাহরুখের ‘রাইস’। এরপর থেকেই কানাঘুষো চলতে থাকে, আবারও কি সংঘাতে জড়াতে যাচ্ছেন দুই খান?

কিন্তু সবার ধারণা মিথ্যে করে দিয়ে শাহরুখ বললেন, "আমরা এখন বন্ধু হয়ে গেছি, তাই আমরা এখন থেকে সব কিছুই একসঙ্গে করবো। আপনাদের কাছে এটা রেষারেষি মনে হচ্ছে, আমাদের কাছে ব্যাপারটা তেমন নয়। আমরা দুজনই ভাল করবো। ব্যবসায়িকভাবে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা থাকবে, তবে দুজনেরই সমান লাভ হবে।"

অ্যাকশন থ্রিলার ‘রাইস’ পরিচালনা করছেন রাহুল ধোলাকিয়া, যিনি ‘পারজানিয়া’ সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেন। ‘রাইস’-এ শাহরুখের বিপরীতে দেখা যাবে পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানকে। এছাড়া থাকবেন ফারহান আখতার এবং নাওয়াজউদ্দিন সিদ্দিকি।

এই সিনেমায় আবারও ডনের চরিত্রে দেখা যাবে শাহরুখকে আর তার স্ত্রীর ভূমিকায় থাকবেন মাহিরা। আর নাওয়াজউদ্দিনকে আবারও দেখা যাবে তুখোড় এক পুলিশ কর্মকর্তার ভূমিকায়।

অপর দিকে ‘সুলতান’-এ একজন ৪০ বছর বয়সী এক মল্লযোদ্ধার ভূমিকায় আবির্ভূত হবেন সালমান। সিনেমাটি নির্মাণ করবেন ‘মেরে ব্রাদার কি দুলহান’ খ্যাত পরিচালক আলি আব্বাস জাফর, এটি প্রযোজনার দায়িত্বে আছে ইয়াশ রাজ ফিল্মস।

শাহরুখ-সালমানের বক্স অফিস প্রতিদ্বন্দ্বিতা কিন্তু নতুন নয়। হিন্দুস্তান টাইমস বলছে, ২০০৬ সালে ঈদের মৌসুমে মুক্তি পেয়েছিল শাহরুখের ‘ডন’ এবং সালমানের ‘জানেমান’। দুটি সিনেমাই তুমুল ব্যবসাসফল হয়।