সর্বোচ্চ আয়কারী তারকাদের তালিকায় অমিতাভ, সালমান, আক্শায়

বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী তারকাদের নিয়ে মার্কিন সাময়িকী ফোর্বসের করা তালিকায় এবার উঠে এসেছেন ভারতীয় তিন অভিনেতা অমিতাভ বচ্চন, সালমান খান এবং আক্শায় কুমার।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2015, 08:16 AM
Updated : 30 June 2015, 12:13 PM

৩ কোটি ৩৫ লাখ ডলার আয় নিয়ে এই এই তালিকার ৭১ নম্বরে যৌথভাবে অবস্থান করছেন সালমান এবং অমিতাভ। ওদিকে ৩ কোটি ২৫ লাখ ডলার আয় নিয়ে ৭৫ নম্বর স্থানে আছেন আক্শায়।

এই তালিকায় আরও আছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ৩ কোটি ১ লাখ ডলার আয় নিয়ে তিনি আছেন ৮২ নম্বর স্থানে।
 
৭২ বছর বয়সেও কেবল ভারত নয় পুরো বিশ্বে জনপ্রিয় অমিতাভ বচ্চন। তরুণদের মতোই প্রানশক্তি নিয়ে একের পর এক সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে যাচ্ছেন তিনি। আর তাই প্রথম সারির তারকাদের একজন হিসেবে সিনেমা প্রতি উচ্চ পারিশ্রমিক নিয়ে থাকেন বিগ বি। এছাড়াও বিভিন্ন পণ্যের দূতিয়ালি তো আছেই।

হিন্দি সিনেজগতের তিন খানের মধ্যে অন্যতম সালমান মাথায় কারাদণ্ডের খড়গ নিয়েও বক্স-অফিসে দাপট ধরে রেখেছেন। গত কয়েক বছরে তার অভিনীত কোনো সিনেমাই ১০০ কোটি রুপির নিচে ব্যবসা করেনি। এছাড়াও সেলিব্রেটি রিয়ালিটি শো ‘বিগ ব্রাদার’-এর ভারতীয় সংস্করণ ‘বিগ বস’-এর উপস্থাপনা করেও প্রচুর আয় করেন তিনি।

হিন্দি সিনেমার 'খিলাড়ি' আকশায় কুমারও জনপ্রিয়তার দিক থেকে কম যান না। চলতি বছরে তার অভিনীত দুই সিনেমা ‘বেবি’ এবং ‘গাব্বার ইজ ব্যাক’ দারুণ ব্যবসাসফল হয়েছে।

সারা বিশ্বের তারকাদের নিয়ে করা এই তালিকায় ত্রিশ কোটি ডলার আয় নিয়ে প্রথম স্থানে আছেন পেশাদার মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার। ১৬ কোটি ডলার আয় নিয়ে দ্বিতীয় স্থানে আছেন তারই প্রতিদ্বন্দ্বী ফিলিপিনো বক্সার ম্যানি প্যাকিনো।

সাড়ে ১৩ কোটি ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন মার্কিন পপ তারকা কেটি পেরি। ফোর্বস ম্যাগাজিন তাদের এই সংখ্যার প্রচ্ছদও করেছে পেরিকে নিয়েই।