‘ভালোবাসার জয় হলো’

মার্কিন যুক্তরাষ্ট্রে সমকামী বিয়ের বৈধতা ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ভরে উঠেছে #লাভউইনস (ভালোবাসার জয় হল) হ্যাশট্যাগ দিয়ে। সাধারণ মানুষের পাশাপাশি সমকামীকের অধিকার অর্জনের আনন্দে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পশ্চিমা বিনোদন জগতের তারকারাও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2015, 01:44 PM
Updated : 27 June 2015, 01:44 PM

ইউরোপের পর অবশেষে যুক্তরাষ্ট্রে বৈধ হল সমকামী বিয়ে। ২৬ জুন শুক্রবার মার্কিন সুপ্রিম কোর্ট এই ঘোষণা দেয়। এ ঘোষণাকে সমর্থন জানিয়ে টুইট করছেন বিনোদন জগতের মহারথীরা। টুইটার ছাড়াও ফেইসবুক এবং ইন্সটাগ্রামে সবাই নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করছেন।

এই রায়কে ‘ভালোবাসার বিপ্লব’ হিসেবে দেখছেন গায়িকা ম্যাডোনা। তিনি টুইট করেন, অবশেষে তা হলো! ভালোবাসার বিপ্লব শুরু হবে এবার!

পপ সম্রাজ্ঞীর সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন লেডি গাগা। তার টুইট, সমকামী বিয়ে এখন পুরো যুক্তরাষ্ট্রে বৈধ। ভালোবাসা এখন মুক্ত, সবাই এখন মুক্ত, সবাই এখন সমান।

অভিনেতা লিওনার্দো লেখেন, ‘সমকামীরা সবসময় নিজেদের সমান অধিকার চেয়েছে, অবশেষে তাদের অধিকার নিশ্চিত করেছে সরকার।‘

গায়িকা কেটি পেরি বলেন, মার্কিনী হিসেবে গর্বিত বোধ করছেন তিনি। তার টুইট ছিল,  নাগরিক হিসেবে আজ আমি খুবই গর্বিত! ভালোবাসার আসলে কোনো সীমারেখা থাকা উচিত নয়।

সমকামী অভিনেতা নিল প্যাট্রিক হ্যারিস লেখেন, ধন্যবাদ সুপ্রিম কোর্ট, ধন্যবাদ বিচারক কেনেডি। আপনার এই রায় অনেকের জন্য অনেক বড় কিছু হবে।

সমকামী টিভি ব্যক্তিত্ব এলেন ডি জেনেরেস লেখেন, ভালোবাসার জয় হয়েছে।

বিশ্লেষকরা বলছেন, ‘গ্লি’, ‘মডার্ন ফ্যামিলি’ এবং ‘উইল অ্যান্ড গ্রেইস’-এর মত জনপ্রিয় মার্কিন টিভি সিরিজগুলোতে সমকামী চরিত্রের অবতারণা, দেশটিতে সমকামীদের ব্যাপারে ইতিবাচক ধারণা প্রতিষ্ঠা করতে সাহায্য করেছে।