শেষ হচ্ছে 'হ্যানিবাল'

সমালোচক, দর্শক- দুই মহলেই প্রথম দুই সিজন দিয়ে প্রশংসা কুড়ানো সাইকোলজিকাল-থ্রিলার টিভি সিরিজ 'হ্যানিবল' শেষ হয়ে যাচ্ছে চলতি সিজনেই। মার্কিন টিভি নেটওয়ার্ক এনবিসি সোমবার ঘোষণা করেছে, তৃতীয় সিজনেই শেষ হতে চলেছে টিভি সিরিজটি।

শরীফুল হক আনন্দআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2015, 12:38 PM
Updated : 23 June 2015, 12:38 PM

সিরিজটির প্রশংসা করে এনবিসির তরফ থেকে বলা হয়, "বাস্তবের সঙ্গে কল্পনার এক দারুণ সংমিশ্রণে গল্প বলার ভঙ্গি, টেলিভিশনে এই সিরিজটির মত আর কোনো সিরিজই করতে পারবে না।"

এদিকে সিরিজের নির্মাতা ব্রায়ান ফুলার তার প্রতিক্রিয়ায় জানান, "এনবিসি আমাদের এমন একটি টিভি সিরিজ নির্মাণে সমর্থন দিয়েছে, যেখানে অন্য কোনো টেলিভিশন নেটওয়ার্ক সে সমর্থন জানাতে সাহস করবে না। এনবিসি প্রেসিডেন্ট জেন সালকে এবং তার পুরো দল দারুণ সহযোগিতা করেছেন আমাদের, সৃষ্টিশীল সমর্থন জানিয়েছেন যা পরিমাপের উর্ধ্বে।"

সিরিজটি শেষ হয়ে যাবার খবর বের হওয়ার পর ফুলার ব্যাপারটি নিয়ে টুইটারে কথা বলেন ভক্তদের সঙ্গে।

"এনবিসিতে প্রতি বৃহস্পতিবার আমাদের আর ১০টি পর্ব বাকি রয়েছে। আমরা পর্বগুলো একসাথে দেখবো এবং প্রমাণ করবো আমাদের #হ্যানিবল পরিবার কতোটা  ঐক্যবদ্ধ।"

টুইটারে এটি লেখার পাশাপাশি সিরিজটিকে চালিয়ে যাওয়ার জন্য তিনি হ্যাশট্যাগ দিয়ে টুইট করেন- #সেইভহ্যানিবল।

তবে এখনও সম্ভাবনা থাকছে সিরিজটির চতুর্থ সিজনের, এমনটাই জানালেন সিরিজটির নির্বাহী প্রযোজক মারথা ডি লরেনাইটেস। তিনি আরও জানিয়েছেন, অন্য আগ্রহী টেলিভিশন নেটওয়ার্কও খোঁজা হচ্ছে সিরিজটি প্রচারের জন্য।

ফুলার নিজেও ইঙ্গিত দিয়েছেন চতুর্থ সিজন খুঁজে নিতে পারে 'নতুন ঘর'। এমনকি সিনেমা ফ্র্যাঞ্চাইজি 'হ্যানিবাল' এর অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র ক্ল্যারিস স্টার্লিং-এর অন্তর্ভূক্তিও ঘটতে পারে নতুন সিজনে। তবে, সবকিছুর জন্য আগে 'হ্যানিবাল' প্রচারে আগ্রহী হতে হবে অন্য কোনো টেলিভিশন নেটওয়ার্ককে।

'হ্যানিবাল' এর তৃতীয় সিজন শেষ হচ্ছে আগস্টে।