শত কোটি ডলার আয়ের পথে ‘জুরাসিক ওয়ার্ল্ড’

পর্দায় ফেরত আসার পর থেকে একের পর এক রেকর্ড ভেঙেই যাচ্ছে ডায়নোসরেরা। বিশ্বব্যাপী খুব শিগগিরই ১০০ কোটি ডলার আয়ের মাইলফলক ছুঁতে যাচ্ছে 'জুরাসিক ওয়াল্ডর্'। আর মাত্র ১৩ দিনে এই সংগ্রহ দাঁড় করানোয় এটিই হতে যাচ্ছে দ্রুততম সময়ে শত কোটি ডলার আয়ের রেকর্ড।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2015, 11:30 AM
Updated : 23 June 2015, 11:30 AM

এর আগে এই রেকর্ড দখলে ছিল চলতি বছরেরই অন্যতম হিট সিনেমা ‘ফিউরিয়াস সেভেন’-এর। বিশ্বব্যাপী ১০০ কোটি ডলারের সংগ্রহ গড়তে সিনেমাটির সময় লেগেছিল ১৭ দিন।

এই মুহূর্তে ইউনিভার্সাল পিকচার্সের এই সিনেমাটির মোট আয় ৯৮ কোটি ১৩ লাখ ডলার। বিশ্বের ৬৬ দেশে মুক্তি পাওয়া সিনেমাটি এই সপ্তাহে আয় করেছে ১৬ কোটি ডলার।

সিনেমাটির আয় বাণিজ্য বিশ্লেষকদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে অনেক আগেই। গ্রীষ্মে মুক্তি পাওয়ায় অনেকেই মনে করেছিলেন ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন’ এবং ‘মিনিয়ন্স’-এর কাছে ব্যবসায়িক দিক থেকে মার খাবে সিনেমাটি। এখন দেখা যাচ্ছে, ‘জুরাসিক’ সিরিজের চতুর্থ এই সিনেমাটিই সম্ভাবনা জাগাচ্ছে এই বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমায় পরিণত হওয়ার।

এমনকি বছরের শেষে মুক্তির অপেক্ষায় থাকা ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’-এর আয়ও ‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর চেয়ে কম হবে বলেই মনে করছেন সবাই।