কোথায় চলেছেন মাহি?

চিত্রনায়িকা মাহিকে নিয়ে ধোঁয়াশা কেবলই বাড়ছে। সম্প্রতি প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার তরফ থেকে জানানো হয় মাহির সঙ্গে আর কাজ করবেন না তারা। কিন্তু এখন শোনা যাচ্ছে আবারও জাজে ফিরছেন ঢাকাই সিনেমার প্রথম সারির এই নায়িকা। 

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2015, 05:25 AM
Updated : 13 June 2015, 05:40 AM

অনলাইনে ছড়িয়ে পড়া এক বিতর্কিত ভিডিওর জের ধরে মাহিকে জাজ প্রযোজিত আর কোনো সিনেমায় নেওয়া হবে না বলে জানা গিয়েছিল। এ সময় শোনা যাচ্ছিল নতুন প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে এ বছর চারটি সিনেমায় অভিনয় করতে পারেন মাহি, যার মধ্যে থাকতে পারে যৌথ প্রযোজনার সিনেমাও। টালিগঞ্জের প্রযোজক, নির্মাতা, অভিনেতাদের সঙ্গে কথা বলতে মাহিকে নিয়ে ভার্সেটাইল প্রধান আরশাদ আদনান পশ্চিমবঙ্গেও যান। এ বিষয়ে জানতে গ্লিটজ যোগাযোগ করেছিল আরশাদ ও মাহির সঙ্গে। মাহি এ নিয়ে কোনো মন্তব্য না করলেও আরশাদ গ্লিটজকে নিশ্চিত করেন, পশ্চিমবঙ্গের নির্মাতা ও প্রযোজকদের সঙ্গে তো বটেই, নায়ক দেবের সঙ্গেও তাদের দুজনের বৈঠক হয়েছে। 

“মাহি ইন্ডাস্ট্রির এক নম্বর নায়িকা। তাকে নিয়ে যে কোনো প্রতিষ্ঠান চলচ্চিত্র নির্মাণ করতে চাইবে, এটাই স্বাভাবিক। আমরাও তাকে নিয়ে ভাবছি। মাহি আমার সঙ্গে পশ্চিমবঙ্গে গিয়েছে, এটা সত্যি। তার সঙ্গেও কথাবার্তা চলছে। মাহির সঙ্গে চারটি সিনেমাতে চুক্তি হয়েছে, খবরটি মিথ্যা। এমন কিছুই ঘটেনি। চুক্তি হলে তা আমরা ঢাকঢোল পিটিয়ে সবাইকে জানিয়ে দেব।”

এর কদিন পরই জানা গেল, দেবের সঙ্গে ভার্সেটাইলের চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা ভেস্তে গেছে। ভার্সেটাইলের বিরাট অঙ্কের প্রস্তাব `নাকচ' করে দেন দেব। অবশ্য এ ব্যাপারে কিছু জানাতে নারাজ ভার্সেটাইল।

এছাড়াও আনিসুর রহমান মিলনের সঙ্গে মাহিকে নিয়ে তারা ‘পাষাণ’ নামের একটি সিনেমা নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন। সিনেমাটি পরিচালনা করার কথা ছিল সৈকত নাসিরের। কিন্তু পরবর্তীতে সৈকত নাসির জানান, ‘পাষাণ’ সিনেমাটি আপাতত হচ্ছে না।

আরশাদ গ্লিটজকে বলেই ফেলেন, “আপাতত ভার্সেটাইল মিডিয়ার কোনো সিনেমাতেই মাহি অভিনয় করছেন না। মাহির সঙ্গে এখনও আমাদের কোনো চুক্তিই হয়নি।”

এদিকে মাহি আবার জাজে ফিরছেন কি না এমন প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্যা খোকন বলেন, “মাহি যদি ফিরে আসে, তবে সে সিদ্ধান্ত আমাদের প্রতিষ্ঠানের কর্ণধার আব্দুল আজিজের। আজিজ যদি চান মাহি ফিরে আসবে, তবে তাই হবে।”

তিনি আরও বলেন, “মাহি ফিরে এসেছে, এ খবরটি একেবারে ফালতু। আমরা চাই না, কোনো অস্বচ্ছ ব্যক্তিকে নিয়ে সিনেমা নির্মাণ করতে। মাহির ব্যাপারে আমরা আমাদের সিদ্ধান্তেই আছি। আর মাহি জাজে ফিরলে সবাই তা জানতে পারবে। মাহিকে নিয়ে তো লুকোচুরির কিছু নাই।”

জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি মাহি পশ্চিমবঙ্গের এস কে মুভিজের সঙ্গেও তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন।

এসকে মুভিজও বলছে, “জাজ মাহিকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চায় না, এটি জেনেছি আমরা। আমরা জাজের সঙ্গে সিনেমা নির্মাণ করছি, তাদের সিদ্ধান্তের গুরুত্ব রয়েছে আমাদের কাছে। জাজ ইতোমধ্যে নুসরাত ও জোলিকে আবিস্কার করেছে। নতুন নায়িকাদের নিয়ে আমরা পরিকল্পনা করছি। এখন নুসরাতের ‘প্রেমী ও প্রেমী’ সিনেমাটি নিয়ে আমরা ভাবছি।”

চলতি বছরের জানুয়ারির শুরুতে মাহিয়া মাহি হঠাৎ ঘোষণা দেন, তিনি আর সিনেমাতে অভিনয় করবেন না। তখন থেকেই জাজের সঙ্গে তার সম্পর্কের অবনতির ব্যাপারে শোনা গেলেও জাজ ও মাহি- দুপক্ষই তা নাকচ করে দেন।

এরপর মাহি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তা প্রকাশ করেন যেখানে তিনি বলেন, “তিন বছরে জাজ আমাকে পথ দেখিয়েছে, একটি অবস্থানে এনে দাঁড় করিয়েছে। এরপর বাকি রাস্তা আমি কেমন করে যাবো, তার দিক নির্দেশনা দিয়েছে জাজ। আমি চলচ্চিত্রাঙ্গনে কিভাবে অভিনয় করবো, পরিস্থিতি কি করে সামাল দেবো, আমার মুভমেন্ট কেমন হবে তাও শিখেছি।”

এ নিয়ে তখন তেমন একটা হৈ চৈ না হলেও কিছুদিন বাদেই ঢাকাই সিনেমার সবচেয়ে বড় প্রযোজনা সংস্থা জানিয়ে দেয়, মাহিকে নিয়ে তারা আর কোনো সিনেমা নির্মাণ করবেন না।

এদিকে জাজ প্রযোজিত ও মাহিয়া মাহি অভিনীত ‘অগ্নি-২’ সিনেমাটি ঈদ-উল-ফিতরে মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত করেছেন খোকন। ইতোমধ্যে ঢাকার ৪০টি হলে সিনেমাটির বুকিং হয়ে গেছে বলেও জানান তিনি। ‘অগ্নি’র সিকুয়ালে মাহির বিপরীতে অভিনয় করেছেন টালিগঞ্জ অভিনেতা ওম।