এক সিনেমায় তিন খান

হিন্দি সিনেমার তিন খান - সালমান, শাহরুখ এবং আমিরকে একই সিনেমায় কাজ করানোর প্রসঙ্গে নির্মাতা ফারাহ খান একবার বলেছিলেন, “এমনকি ঈশ্বরের পক্ষেও তা সম্ভব নয়।” মনে হচ্ছে এবার সেই অসম্ভবকেই সম্ভব করতে চলেছেন আরেক নির্মাতা সাজিদ নাদিয়াদওয়ালা। তিন খানকে মাথায় রেখে নতুন একটি সিনেমার পরিকল্পনা করছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2015, 08:22 AM
Updated : 2 June 2015, 08:22 AM

ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, 'কিক' নির্মাতা সাজিদ নাদিয়াদওয়ালা চাইছেন তিন খানকে নিয়ে ১৯৭৭ সালের জনপ্রিয় সিনেমা ‘অমর আকবর অ্যান্থনি’র মতো একটি সিনেমা তৈরি করতে, যেখানে সালমান, শাহরুখ এবং আমির - তিনজনের চরিত্রই সমান গুরুত্ব পাবে। মনমোহন দেশাইয়ের এই সুপারহিট সিনেমায় এক সঙ্গে অভিনয় করেছিলেন সেই সময়ের তিন দাপুটে নায়ক- অমিতাভ বচ্চন, ঋষি কাপুর এবং ভিনোদ খান্না। তাদের বিপরীতে অভিনয় করেছিলেন সেই সময়ের তিন জনপ্রিয় অভিনেত্রী শাবানা আজমি, পারভিন ববি এবং নিতু সিং।

এ ব্যাপারে এক সূত্র জানায়, “সাজিদ সিদ্ধান্ত নিয়েছেন একটি সিনেমা প্রযোজনা করার, যেখানে তিন খান অভিনয় করবেন। তিনি সিনেমাটি পরিচালনাও করতে পারেন, তবে সেটা সম্পূর্ণই নির্ভর করবে সিনেমার বিষয়বস্তুর উপর। ২০১৭ সালের জানুয়ারিতে সিনেমার শুটিং শুরু হবে এবং মুক্তি পাবে একই বছরের ডিসেম্বরে।”

সূত্রটি আরও জানায়,  “সিনেমার বিষয় এমন হতে হবে যেন তা তিন তারকার জন্যই ন্যায্য হয়। না হলে তাদের ভক্তরা প্রতারিত বোধ করবেন। সাজিদ জানেন তিন খানেরই খুবই শক্ত, আগ্রাসী এবং বিশাল ভক্তকূল রয়েছে। এদের কেউই তাদের প্রিয় তারকার উপস্থাপনে সামান্যতম ভুল মেনে নিতে পারবে না। এ কারণেই তিনি সিদ্ধান্ত নিয়েছেন সিনেমাটি ২০১৭ সালে শুরু করার। এর মধ্যে যথেষ্ঠ সুযোগ আছে এমন এক গল্প দাঁড় করানোর যাতে এই ত্রয়ীকে মানিয়ে নেওয়া যাবে।”

দীর্ঘ দিন ধরে মুখ দেখাদেখি বন্ধ থাকার পর সম্প্রতি সম্পর্কের বরফ গলেছে সালমান এবং শাহরুখ খানের। ওদিকে আমির খানের সঙ্গে সালমানের সৌহার্দ্য দীর্ঘদিনের। সম্প্রতি এই দুই তারকা সালমানের নতুন সিনেমা ‘বাজরাঙ্গি ভাইজান’-এর প্রথম ঝলক টুইটারে প্রকাশ করেছেন। সব মিলিয়ে তিন খানের সম্পর্কের এই উন্নতি তাদেরকে একই সিনেমায় আনতে পারে কি না, সেটাই এখন দেখার বিষয়।