'কোনো নারীর সঙ্গে যৌন সম্পর্কে জড়াইনি'

সম্প্রতি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন নারীদের সঙ্গে ঘনিষ্ট হয়েছেন অনেকবার। এবার সেই কেইট ব্ল্যানচেটই বললেন উল্টো কথা। জানালেন, তার বক্তব্যকে ভুলভাবে তুলে ধরা হয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2015, 08:34 AM
Updated : 19 May 2015, 08:37 AM

অস্কারজয়ী এই অস্ট্রেলীয় অভিনেত্রীর সিনেমা ‘ক্যারোল’ প্রদর্শিত হয়েছে এবারের কান চলচ্চিত্র উৎসবে। প্যাট্রিশিয়া হাইস্মিথের উপন্যাস ‘দ্য প্রাইস অফ সল্ট’ অবলম্বনে সিনেমাটি তৈরী করেছেন টড হেইন্স। ‘ক্যারল’-এর গল্প আবর্তীত হয়েছে পঞ্চাশের দশকের প্রেক্ষাপটে এক বিবাহিত নারীকে নিয়ে যিনি এক নারীর সঙ্গে প্রেমে জড়িয়ে পড়েন।

এই সিনেমাটি প্রসঙ্গেই একটি সাক্ষাৎকারের বরাত দিয়ে গণমাধ্যমে খবর ছাপা হয়, নারীদের সঙ্গে অনেকবারই অন্তরঙ্গ হয়েছেন কেইট।

পরে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানকে দেওয়া আরেক সাক্ষাৎকারে বিষয়টি খুলে বলেন এই অভিনেত্রী।

“যতদূর মনে পরে, কথোপকথনটি ছিল এরকম: “আপনি কি কখনো নারীদের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন? এবং আমি বলেছিলাম, 'হ্যঁ, অনেকবার। আপনি কি জানতে চাচ্ছেন নারীদের সঙ্গে আমার যৌন সম্পর্ক ছিল কি না? তাহলে উত্তরটি হবে, না।' কিন্তু অবশ্যই বক্তব্যটি এভাবে আসেনি।”

ব্ল্যানচেট আরও বলেন, “তবে ২০১৫ সালে এসে, এসব প্রশ্ন নিয়ে কার কি এসে যায়? আমার মানসিকতা সাবেকি বলতে পারেন, কিন্তু আমার ধারণা ছিল একজন অভিনয়শিল্পীর কাজ হলো চরিত্রের সঙ্গে তার নিজের মানসিক সংযোগ স্থাপন করা; অন্যদের সামনে নিজের অতিক্ষুদ্র, একঘেঁয়ে জীবনকে তুলে না ধরা। আমার জীবন নিয়ে অন্য কারও আগ্রহ থাকতে পারে না, আবার থাকতেও পারে। কিন্তু আমার অবশ্যই কোনো আগ্রহ নেই আমার নিজের চিন্তা কিংবা মতামতকে সবার সামনে তুলে ধরার।”