'রাস্তা কুকুরের ঘুমানোর জায়গা, গরীবের নয়’

রাস্তা কুকুরের ঘুমানোর জায়গা, গরীবের নয় - মাইক্রোব্লগিং সাইট টুইটারে সালমান খানের রায়ের প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করে আলোচনার ঝড় তুলেছেন বাঙালি গায়ক অভিজিৎ ভট্টাচার্য। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2015, 06:02 AM
Updated : 7 May 2015, 03:19 PM

২০০২ সালে মধ্যরাতে মুম্বাইয়ের বান্দ্রা এলাকায় সালমানের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে এক ফুটপাতে উঠে যায়। সে সময় সালমান মাতাল অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন। এই ঘটনায় ফুটপাতে ঘুমন্ত ছিন্নমূল মানুষদের মধ্যে একজন নিহত হন এবং চারজন আহত হন। 

৬ মে এই মামলার চূড়ান্ত রায় হয় এবং সালমানকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। বলিউডের এই সুপারস্টারের পাশে এসে দাঁড়ান ভারতের বিনোদন জগৎ। সামাজিক যোগাযোগ মাধ্যমে সালমানের প্রতি সমবেদনা এবং সমর্থন জানান তারা।

অভিজিৎ টুইট করেন, "রাস্তা হল গাড়ি চলাচলের জন্য এবং কুকুরদের ঘুমানোর জন্য, রাস্তা কোনো গরীবের বাপের নয় যে সেখানে তারা ঘুমিয়ে থাকবে।"

তিনি আরও লেখেন, "কুকুর এবং বিড়ালদের ঘুমানোর জায়গা হলো রাস্তা, মানুষের নয়। এখানে সালমানের কোন দোষ নেই।"

হিন্দি ও বাংলা সিনেমার এই প্লেব্যাক শিল্পীর এহেন মন্তব্যে অনেকেই সমালোচনার তীর ছুঁড়েছেন।

একজন টুইটার ব্যবহারকারী লেখেন, "হ্যাঁ আমাদের সম্পূর্ণ অধিকার আছে সালমানের জন্য মন খারাপ করার। কিন্তু তাই বলে গরীব অসহায় মানুষদের প্রতি সহানুভূতি না দেখিয়ে এ ধরনের টুইট করার কোনো মানে হয় না।"

একই ধরনেরর টুইট করতে দেখা গেছে অলঙ্কার ডিজাইনার ফারাহ খান আলিকে।

অভিনেতা সঞ্জয় খান তনয়া টুইট করেন, "সরকারের উচিত এই বাস্তুহীন মানুষগুলোর দায়িত্ব নেওয়া। যদি রাস্তার পাশে কেউ শুয়ে না থাকতো তাহলে সালমান কারও ওপর গাড়ি উঠিয়ে দিতেন না।"

টুইটার ব্যবহারকারী সাধারণ জনগণ সমালোচনা করেছেন তারও। অনেকেই বলছেন, অভিজিৎ এবং ফারাহর "লজ্জা হওয়া উচিত"।

এদিকে এই ঘটনার পরও বেশ কয়েকটি টুইট করেন অভিজিৎ। টুইটগুলোতে তিনি বলার চেষ্টা করেন, তার মন্তব্যটি অনেকের কাছে তিক্ত মনে হলেও তিনি একটি গুরুত্বপূর্ণ ইস্যু তুলে ধরা চেষ্টা করেছেন।