‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন’-এর নতুন রেকর্ড

যুক্তরাষ্ট্রেও চুটিয়ে ব্যবসা করছে মার্ভেলের নতুন সুপারহিরো সিনেমা ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আলট্রন’। যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েই আয়ের নতুন রেকর্ড গড়েছে সিনেমাটি। মুক্তির প্রথম দুদিনেই ১৮ কোটি ৭৭ লাখ ডলার উপার্জন করা ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন’ এখন সর্বকালের সর্বোচ্চ উদ্বোধনী আয়ের দ্বিতীয় সিনেমা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2015, 09:13 AM
Updated : 4 May 2015, 09:13 AM

যুক্তরাজ্য ও ভারতসহ ইউরোপের বেশ কয়েকটি দেশে এপ্রিলের শেষেই মুক্তি পাওয়া সিনেমাট এর মধ্যেই আন্তর্জাতিক বাজার থেকে উঠিয়ে নিয়েছে ৬২ কোটি ডলারের বেশি। চীনে ১২ মে মুক্তির অপেক্ষায় থাকা ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন’-এর আয় শিগগিরই ১০০ কোটি ডলার ছাড়াবে বলেই ধারণা করছেন বাণিজ্য বিশ্লেষকেরা।

প্রথম দিনের আয়ে মার্ভেলের আরেক সুপার হিরো সিনেমা ‘আয়রনম্যান থ্রি’কে ছাড়িয়ে গেছে সিনেমাটি। ২০ কোটি ডলারের বেশি আয় নিয়ে এই তালিকায় সবার উপরে অবশ্য এখনও অবস্থান করছে এই সিরিজের ২০১২ সালের প্রথম সিনেমা ‘দ্য অ্যাভেঞ্জার্স’।

মে মাসের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রে জাতীয় বাস্কেটবল লিগের খেলা এবং দুই হেভিওয়েট বক্সার ফ্লয়েড মেওয়েদার এবং ম্যানি প্যাকাওয়ের বহুল প্রতিক্ষীত লড়াই থাকার কারণে অনেকেই আশঙ্কা করেছিলেন সিনেমা হলে খুব বেশি মানুষ টানতে পারবে না ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আল্ট্রন’। সব আশঙ্কাকে ভুল প্রমাণ করে সিনেমাটি এখন প্রথম সপ্তাহেই আগের সিনেমাটির ২৭ কোটি ডলার আয়ের রেকর্ড ভাঙ্গতে পারবে বলেই আশাবাদী সবাই।

বক্স-অফিসে ‘অ্যাভেঞ্জার্স: এইজ অফ আলট্রন’-এর ধারে কাছেও ঘেঁষতে পারছে না অন্য কোন সিনেমা। বক্স-অফিসে দুই কোটি ৩৪ লাখ ডলারের আয় নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ‘এইজ অফ অ্যাডালাইন’। গত একমাস ধরেই বক্স-অফিস শাসন করে চলা ‘ফিউরিয়াস সেভেন’ ৬১ লাখ ডলার আয় নিয়ে আছে তৃতীয় অবস্থানে।