মুখোমুখি চিরঞ্জিৎ-প্রসেনজিৎ

সুনীল গঙ্গোপাধ্যায়ের গোয়েন্দা চরিত্র কাকাবাবু আবারও ফিরছে রূপালি পর্দায়। টালিগঞ্জের দুই নির্মাতা ইন্দ্রনীল রায়চৌধুরী এবং সৃজিৎ মুখার্জি ‘জঙ্গলগড়ের চাবি’ আর ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ থেকে তৈরি করছেন দুটি সিনেমা। প্রথমটিতে কাকাবাবুর চরিত্রে দেখা যাবে অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীকে। আর দ্বিতীয়টিতে ‘মিশর রহস্য’-এর পর এই চরিত্রে ফিরতে পারেন প্রসেনজিৎ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 03:09 PM
Updated : 28 April 2015, 03:09 PM

ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়া বলছে, ‘ফড়িং’ খ্যাত নির্মাতা ইন্দ্রনীল রায়চৌধুরীর এই সিনেমায় খলচরিত্রে অভিনয় করবেন অঞ্জন দত্ত। ‘জঙ্গলগড়ের চাবি’ আর ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ দুটোই মুক্তি পেতে পারে একই দিনে।

সৃজিৎ-এর ‘চতুষ্কোণ’-এ অভিনয় করে নতুন করে খ্যাতির আলোয় আসা চিরঞ্জিৎ নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন সিনেমাটি নিয়ে।

তিনি বলেন, “আমি খুশি যে কবি (ইন্দ্রনীল) সিনেমাটি পরিচালনা করছে। আমি যদিও ‘ফড়িং’ দেখিনি, আমি শিগগিরই এটা দেখে ফেলতে চাই। আমি জানি সে একজন প্রতিভাবান নির্মাতা। সোহিনী সরকার, (ফড়িং-এর প্রধান অভিনেত্রী)  যার সঙ্গে আমি ‘মণিহারা’ এবং ‘ষড়রিপু’তে অভিনয় করেছি, তার সম্পর্কে অনেক প্রশংসা করেছে আমার কাছে।”

এক সময়ের প্রতিদ্বন্দ্বী এবং এখনও খ্যাতির শীর্ষে থাকা অভিনেতা প্রসেনজিৎ-এর একই চরিত্রে অভিনয় করা নিয়ে ভয় পাচ্ছেন কি না- এমন প্রশ্নের জবাবে চিরঞ্জিৎ বলেন, “মোটেই না। আমি সবসময় নিজে যা করছি- সেটা নিয়ে আত্মবিশ্বাসী থাকি। কাকাবাবুকে নিয়ে ৩৭টি গল্প আছে। ভিন্ন ভিন্ন অনেক নির্মাতা সেখান থেকে সিনেমা তৈরি করলে ক্ষতি কি? সৃজিৎ একজন অসাধারণ পরিচালক এবং তার ‘মিশর রহস্য’ সবাই পছন্দ করেছে। আমি নিশ্চিত তার এবারের সিনেমাও ভাল হবে। একই সঙ্গে আমি নিশ্চিত কবিও নিজের মতো করেই চরিত্রটিকে উপস্থাপন করবে।”

প্রথমবারের মতো কাকাবাবুর প্রতিদ্বন্দ্বীর চরিত্রে অভিনয় করতে পেয়ে উচ্ছসিত অঞ্জন দত্তও। তিনি বলেন, “আমি খলনায়ক রাজকুমার-এর চরিত্রে অভিনয় করছি। এটা খুই উত্তেজক একটি ভূমিকা। একজন নির্মাতা হিসেবে কবিকে আমি শ্রদ্ধা করি।”