ভয়ের অপর নাম এখন জোকার

অবশেষে দেখা মিললো নতুন জোকারের। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নতুন জোকার রূপে আবির্ভূত হলেন মার্কিন অভিনেতা জ্যারেড লেটো। আর তার সেই রূপ দেখে বলতেই হচ্ছে, ডিসি কমিক্সের এই খলনায়ক এবার দর্শকের শরীরে ভয়ের কাঁপন ধরাবেই।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 11:02 AM
Updated : 26 April 2015, 11:02 AM

জোকার চরিত্রটির ৭৫তম জন্মদিনে ডিসি কমিক্সপ্রেমীরা দেখা পেল নতুন এক জোকারের। গথামের অপরাধ জগতের নায়কের জন্মদিন উদযাপনের এর চেয়ে ভাল উপায় বোধহয় হতে পারতো না। ‘সুইসাইড স্কোয়াড’ এর পরিচালক ডেভিড আয়ার জোকারের অবতারে লেটোর ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন।

এর আগেই অবশ্য ‘সুইসাইড স্কোয়াড’ সিনেমার জন্য ডেডশট এবং হার্লি কুইনরূপী উইল স্মিথ ও মারগট রবির ছবি প্রকাশিত হয়েছে। সেই ধারাবাহিকতায় জোকারের প্রথম ঝলক পাওয়া গেল এবার। অনেক দিন ধরেই জোকার চরিত্রের জন্য ধীরে ধীরে প্রস্তুত হচ্ছিলেন তিনি। দীর্ঘ দিনের বড় চুল ও দাঁড়ি কেটে ফেলেছেন, মার্চে বাদামী চুলে সবুজ রঙ করেছেন। বেশ খানিকটা ওজনও বাড়িয়ে নিয়েছেন সিনেমায় বিভিন্ন অ্যাকশন দৃশ্যে অভিনয়ের জন্য।

এই পরিবর্তনগুলো তিনি ধারণ করে রেখেছেন তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে। চরিত্রটিকে আরোও ভয়াবহ করে তোলার জন্য নিজের ব্যান্ড ‘থার্টি সেকেন্ডস টু মার্স’ এর কনসার্ট ট্যুরে দর্শকদের সঙ্গে কথা বলেছেন জোকারের হীম শীতল কণ্ঠে।

ইতোমধ্যেই জ্যারেড লেটোর সঙ্গে প্রয়াত অভিনেতা হিথ লেজার অভিনীত জোকারের তুলনাও শুরু হয়ে গেছে। তবে জ্যারেড লেটো জোকার হিসেবে কেমন করবেন সেটা বোঝা যাবে ‘সুইসাইড স্কোয়াড’ মুক্তির পর।

গোপন একটি অভিযানের জন্য গথাম শহরের কর্তৃপক্ষ ভাড়া করে শহরেরই কুখ্যাত কিছু অপরাধীকে। জোকার, ডেড শট, হারলি কুইন, এনচ্যানট্রেস, ক্যাপ্টেন বুমের‍্যাং, রিক ফ্ল্যাগ - এদেরকে নিয়েই গড়ে ওঠে ‘সুইসাইড স্কোয়াড’। ধারণা করা হচ্ছে, ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস’ এর পরবর্তী সময়ের প্রেক্ষাপটও উঠে আসতে পারে এই সিনেমায়। সেই সঙ্গে অতিথি চরিত্রে দেখা যেতে পারে লেক্স লুথর এবং ব্যাটম্যানকেও।

ওয়ার্নার ব্রাদার্স এর ব্যানারে ‘সুইসাইড স্কোয়াড’ মুক্তি পাবে ২০১৬ সালের ৫ ই আগস্ট।