নীলা-সুমনকে নিয়ে অংশুর ‘মায়া’

বিজ্ঞাপন আর টেলিভিশন নাটকের নির্মাতা তানিম রহমান অংশুর চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে। লাক্স তারকা নীলা আর মডেল-অভিনেতা সুমনকে নিয়ে তিনি নির্মাণ করবেন রোমান্টিক চলচ্চিত্র ‘মায়া’।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 10:50 AM
Updated : 26 April 2015, 11:06 AM

ছোট পর্দার বেশ কয়েকটি নাটকে অভিনয়ের পর নীলা প্রথমবারের মতো চলচ্চিত্রে সুযোগ পেলেও সুমনের ক্যারিয়ারের তৃতীয় সিনেমা হতে যাচ্ছে এটি। শফিকুল ইসলাম খানের ‘অচেনা হৃদয়’ সিনেমারা মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষিক্ত এই তরুণ ইতোমধ্যে  চুক্তিবদ্ধ হয়েছেন ববি হকের প্রথম প্রযোজনা ‘রক্ষা’য়।

সিনেমায় দেখা যাবে এক নেতৃস্থানীয় অপরাধীর সঙ্গে ছোটবেলা থেকেই ভালো সম্পর্ক বীরের। নিজের ছেলের চেয়েও বীরকে বেশি ভালোবাসেন এই অপরাধী। শুধু তাই নয় ব্যবসার গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নেওয়া হয় বীরের কথামতো। কিন্তু এই গড ফাদারের ছেলের সঙ্গেই ঘটনাচক্রে দ্বন্দ্ব সৃষ্টি হয় তার।

সিনেমায় নিজের চরিত্র সম্পর্কে সুমন বলেন, “এই প্রথমবারের মতো এমন একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। যা আমার আগের সিনেমার অভিনীত চরিত্রের সম্পূর্ন বিপরীত। রোমান্স, অ্যাকশন দুই আছে এই চরিত্রে।”

পরিচালক অংশু গ্লিটজকে জানালেন, চলতি বছর মার্চে শুরু হচ্ছে সিনেমার শুটিং। সিনেমার কাহিনি তার হলেও চিত্রনাট্য লিখছেন মেজবাহ উদ্দিন সুমন। রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে ছোট পর্দার তারকাদের নেওয়ার কথাই ভাবছেন তিনি।

অংশু গ্লিটজকে বললেন, “এক বছর ধরেই সিনেমা নির্মাণ করবো বলে প্রস্তুতি নিচ্ছি। সিনেমা নির্মাণের পরিবেশও এখন নবীন নির্মাতাদের অনুকূলে। এখন একদিকে যেমন ভালো সিনেমা নির্মিত হচ্ছে, অন্যদিকে সিনেমার দর্শকও বাড়ছে। সিনেমাতে বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষাও হচ্ছে। সব মিলিয়ে পরিস্থিতি সত্যিই খুব ভালো। এখনই সিনেমা নির্মাণের উপযুক্ত সময়।”

অংশু এর আগে নাট্যাভিনেতা সজল ও মিমকে নিয়ে ‘আদি’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ শুরু করলেও নানা কারণে সিনেমাটির শুটিং বন্ধ হয়ে যায়।

চলচ্চিত্র নির্মাণে ব্যস্ত হয়ে পড়লেও অংশু ছোট পর্দাকে বিদায় জানাননি। সিনেমার বিরতিতে নিয়মিত নাটক নির্মাণ করবেন তিনি। ইতোমধ্যে শুরু হচ্ছে ঈদ-উল-ফিতরের ব্যস্ততা। বেশ কটি চ্যানেলের জন্য নাটক নির্মাণ করবেন বলে ইউনিট গুছিয়ে নিচ্ছেন এখন।