বক্স-অফিসে অ্যাভেঞ্জারদের দাপট

মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার আগেই ৪৪ কোটি ডলারের বেশি আয় করে নিয়েছে সুপারহিরো সিনেমা 'অ্যাভেঞ্জার্স: এইজ অফ আলট্রন'। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 10:58 AM
Updated : 25 April 2015, 10:58 AM

ইউরোপসহ ২৬টি দেশে শুক্রবার মুক্তি পায় সিনেমাটি। শতকরা ৫৫ ভাগ বাজারে মুক্তি পেয়েও প্রথম দুদিনেই ৪৪ কোটি ৮০ লাখ ডলার আয় করেছে 'এইজ অফ আলট্রন'। দক্ষিণ কোরিয়ার বাজারে এখন পর্যন্ত প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার খেতাব অর্জন করেছে এটি।

যুক্তরাষ্ট্রে 'এইজ অফ আলট্রন' মুক্তি পাবে ১ মে। ধারণা করা হচ্ছে, মে দিবসের ছুটিতে 'দ্য অ্যাভেঞ্জাসর্' এবং 'আয়রন ম্যান থ্রি'র রেকর্ড ভাঙ্গবে এই সিনেমা।

হলিউড রিপোর্টার বলছে, গ্রীষ্মের শুরুতে মার্কিন সিনেমাহলগুলোতে 'এইজ অফ আলট্রন'কে টেক্কা দেয়ার মত কোনো সিনেমা চলছে না। তবে নিজেদের শেষ ব্যবসা করে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছে 'ফিউরিয়াস সেভেন'।

প্রত্যাশা অনুযায়ী, 'দ্য অ্যাভেঞ্জাসর্'-এর চেয়ে অনেক ভালো ব্যবসা করছে 'এইজ অফ আলট্রন'। যুক্তরাজ্যে সিনেমাটি আয় করেছে ৫৪ লাখ ডলার যা 'অ্যাভেঞ্জাসর্'এর আয়ের থেকে ৪০ শতাংশ বেশি।  

এছাড়া দক্ষিণ কোরিয়াতে ৪৯ লাখ, রাশিয়াতে ৩৭ লাখ, ব্রাজিলে ৩৪ লাখ ডলার আয় করেছে 'এইজ অফ আলট্রন'। ভারতেও বক্স-অফিস দখলে রেখেছে সিনেমাটি।

'অ্যাভেঞ্জাসর্'-এর এবারের কিস্তিতে আয়রন ম্যানের ভূমিকায় পর্দায় ফিরেছেন রবার্ট ডাউনি জুনিয়র। এছাড়া থরের ভূমিকায় ক্রিস হেমসওয়ার্থ, হাল্কের চরিত্রে মার্ক রাফেলো, ক্যাপ্টেন আমেরিকার চরিত্রে ক্রিস ইভান্স এবং ব্ল্যাক উইডোর চরিত্রে স্কারলেট জোহানসনের পাশাপাশি যুক্ত হয়েছে আরও কয়েকটি নতুন সুপারহিরোর চরিত্র।