‘ব্ল্যাক ম্যাস’: জনি ডেপের নতুন রূপ

নতুন নতুন অবতারে পর্দায় আসার ব্যাপারে বেশ সুখ্যাতি রয়েছে জনি ডেপের। এবার তিনি আবির্ভূত হলেন গ্যাংস্টার রূপে । আর নতুন এই অবতারে তাকে চিনতে কষ্ট হবে ডেপের একনিষ্ঠ ভক্তদেরও। 

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 09:27 AM
Updated : 25 April 2015, 09:27 AM

কপালে চুল প্রায় নেই বললেই চলে। উল্টে আঁচড়ানো চুল প্রায় ধূসর, তোবড়ানো গাল আর সামনের পাটির দাঁতের মাঝখানে বেশ বড় ফাঁক। জড়ানো কণ্ঠে প্রায় ফিসফিস করে বলা কথাগুলো শিরদাঁড়ায় ভয়ের শিহরণ বইয়ে দেবে। আর এভাবেই যুক্তরাষ্ট্রের সাউথ বস্টনের কুখ্যাত অপরাধী হোয়াইটি বালগারকে সেলুলয়েডে মূর্ত করে তুলেছেন ডেপ। বালগারের জীবনী অবলম্বনে নির্মিত অপরাধ বিষয়ক সিনেমা ‘ব্ল্যাক ম্যাস’-এর ট্রেইলারে মনে করিয়ে দেয় 'দ্য গডফাদার', 'গুডফেলাস' আর 'দ্য ডিপার্টেড'-এর মতো সিনেমাগুলোর কথা। 

স্কট কুপার পরিচালিত ‘ব্ল্যাক ম্যাস’ সিনেমায় তুলে আনা হয়েছে সত্তরের দশকে সাউথ বস্টনের অপরাধ জগতের চিত্র। বিরুদ্ধ মাফিয়া দলকে ধ্বংস করার পায়তারা নিয়ে বালগার সে সময় কাজ করতেন মার্কিন রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই-এর সঙ্গে। 

দুই মিনিট তেইশ সেকেন্ডের ট্রেইলারে দেখা যায় খাবার টেবিলে বসে সঙ্গীদের সঙ্গে আলাপ করছেন ডেপ। এ আলাপের ফাঁকে ফাঁকে দেখানো হয় বালগারের অপরাধ রাজত্বের ঝলক। আস্তে আস্তে নিরীহ সেই আলাপ মোড় নিতে থাকে ভয়ংকর এক পরিণতির দিকে। আর এভাবেই যেন বেরিয়ে আসে কতটা ধূর্ত আর হিংস্র হয়ে উঠতে পারে এই চরিত্রটি।

সিনেমায় হোয়াইটি বালগারের ভাই বিল বার্গারের চরিত্রে আছেন ‘শার্লক’ খ্যাত অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ। আরও থাকছেন ডাকোটা জনসন, জোয়েল এডগারটন, কেভিন বেকন, অ্যাডাম স্কট, জেসি প্লিমনস প্রমুখ।

ওয়ার্নার ব্রাদার্সের ব্যানারে সিনেমাটি মুক্তি পাবে এ বছরের ১৮ সেপ্টেম্বর।