ওয়াটসনবিহীন বুড়ো ‘মি. হোমস’(ভিডিওসহ)

সেলুলয়েডে আবারও আবির্ভাব ঘটতে যাচ্ছে দুর্ধ্বর্ষ গোয়েন্দা শার্লক হোমসের। তবে চটপটে তরুণ নয় বরং অভিজ্ঞ এক বুড়ো হিসেবে। গোয়েন্দাগিরি থেকে অসর নেওয়া শার্লকই শেষবারের মতো পুরোনো এক রহস্যের জট খুলতে ফিরছেন লন্ডনে। আর এমন কাহিনি নিয়েই মুক্তি পাচ্ছে ‘মিস্টার হোমস’।

শরীফুল হক আনন্দবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 08:25 AM
Updated : 24 April 2015, 08:25 AM

এবার শার্লক হোমসের চরিত্রায়নের গুরুভারটি কাঁধে নিয়েছেন বর্ষীয়াণ অভিনেতা ইয়ান ম্যাককেলেন। সম্প্রতি প্রকাশিত হয়েছে সিনেমাটির ট্রেইলার।

সিনেমাটির পরিচালক বিল কলডনের সাথে অবশ্য এটাই প্রথম কাজ নয় ম্যাককেলেনের। এর আগে 'গডস অ্যান্ড মনস্টার' সিনেমাটিতে এক সঙ্গে কাজ করেছেন এই পরিচালক-অভিনেতা জুটি, যা সমালোচক মহলেও হয়েছিল বেশ প্রশংসিত।

এক মিনিট উনিশ সেকেন্ডের ট্রেইলারে অবসর নেওয়া এক বুড়ো শার্লক হোমসকে দেখা যায় এক পুরোনো রহস্যের জট খোলার চেষ্টা করতে। ত্রিশ বছর আগের একটি ভুল, যা হোমসকে গোয়েন্দাগিরির অন্ত ঘটাতে বাধ্য করেছিল, সেই রহস্যের জট খুলতেই আবারও উঠে পড়ে লেগেছেন ৯৪ বছর বয়সী শার্লক হোমস। সব সময়ের সহযোগী ওয়াটসন নেই, তাই তার লিখে যাওয়া ডায়রি থেকেই তথ্যসূত্র অনুসন্ধানে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি।

১৯৪৭ সালের প্রেক্ষাপটে এগোবে 'মি. হোমস' সিনেমাটির কাহিনি। নিভৃতচারী হলেও এই শার্লক হোমস অনেক কঠোর এবং নাছোড়বান্দা। আর তাই রহস্য সমাধানে আরও বেশি শাণিত বুদ্ধির ধারই দেখতে পাবেন দর্শকরা।

'মি. হোমস' সিনেমাটিতে ইয়ান ম্যাককেলেন ছাড়া অভিনয় করেছেন লরা লিনি, রজার অ্যালাম, হিরোইউকি সানাডা।

সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পাবে ১৭ জুলাই।