অনিমেষের নতুন সিনেমা: 'জেদ' হলো ‘ভয়ংকর সুন্দর’

‘জিরো ডিগ্রি’র ব্যর্থতার রেশ কাটতে না কাটতে আবারও বড় বাজেটের সিনেমার কাজ শুরু করে দিয়েছেন অনিমেষ আইচের কাছ থেকে। পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের নাট্যাভিনেত্রী আশনা হাবিব ভাবনাকে নিয়ে সিনেমাটির নাম প্রথমে রাখা হয় 'জেদ'। এখন নাম পাল্টে রাখা হয়েছে 'ভয়ংকর সুন্দর'।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 07:36 AM
Updated : 24 April 2015, 08:15 AM

ভারতীয় লেখক মতি নন্দীর গল্প ‘জলের ঘূর্ণী ও বকবক শব্দ’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমাটি। ১৫ বছর আগেই গল্পটি নিয়ে একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেন অনিমেষ। অবশেষে শুরু হলো কাজ।

সিনেমাটি নিয়ে বললেন, “সিনেমাটি হতে যাচ্ছে নিঁখুত প্রেমের গল্প। পরিপূর্ণ প্রেমের সিনেমা হবে এটি। অন্য সব রোমান্টিক সিনেমার মতো আমার সিনেমাটি নয়।  অন্যরকম একটি সিনেমা হতে যাচ্ছে ‘ভয়ংকর সুন্দর’। ”

সিনেমাটির মূল প্রযোজক ছিলো ইমপ্রেস টেলিফিল্ম। কিন্তু নামের সঙ্গে পাল্টে গেছে প্রযোজনা প্রতিষ্ঠানও। এখন সিনেমাটি প্রযোজনা করছে এ স্কয়ার নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

ছবির নাম পরিবর্তন প্রসঙ্গ এড়িয়ে অনিমেষ বললেন, “জেদ করা ভালো কাজ নয়। জেদের ফলাফল খুব ভালো কিছু হয় না।”

সিনেমার মুখ্য চরিত্র নয়নতারাকে রূপদান করবেন অনিমেষের বেশ কটি নাটকের অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। জানালেন, এই সিনেমায় কাজ করবেন বলে প্রায় এক বছর ধরে কোনো শুটিংই করেননি তিনি।

“ অনিমেষ দার সঙ্গে কাজ করার অন্যরকম একটি মজা আছে।  তিনি অভিনয় বের করে নিতে পারেন। তার ‘জিরো ডিগ্রি’ সিনেমাটি আমি দেখেছি, এটা সত্যিই অসাধারণ একটি সিনেমা ছিলো। আমি তার সঙ্গে সিনেমাতে কাজ করতে মুখিয়ে ছিলাম। তার কথামতো আমি নাটক, নাচ সবকিছু বন্ধ রেখেছি।”

অনিমেষ জানিয়েছেন, এ সিনেমার খসড়া বাজেট দেড় কোটি টাকা।  সিনেমাতে আরও অভিনয় করছেন সৈয়দ হাসান ইমাম, লুৎফুর রহমান জর্জ, ফারহানা মিঠু, দিহানসহ আরও অনেকে।

বৃহস্পতিবার থেকে বিএফডিসিতে শুরু হয়েছে সিনেমাটির শুটিং।  ঢাকা ছাড়াও সাভার ও বরিশালের বিভিন্ন লোকেশনে শুটিং হবে সিনেমাটির।

ছবি--- তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

অনিমেষ আইচ পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘না মানুষ’ এখনও মুক্তি পায়নি।  ‘কুফা’ নামের একটি নাটক বানিয়ে আলোচনায় আসেন তিনি।  তারপর এনটিভির জন্য নির্মাণ করেন তার প্রথম ধারাবাহিক নাটক ‘মানুষ বদল’। জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী জয়া আহসানকে নিয়ে নির্মিত ‘তারপরও আঙ্গুরলতা নন্দকে ভালবাসে’ টেলিফিল্মটি সমালোচক মহলে প্রশংসিত হয়। তার ‘গরম ভাত অথবা নিছক ভূতের গল্প’ নাটকটি ভারতের পুনে ফিল্ম ই ইনস্টিটিউটের পাঠ্যসূচিতে অন্তর্ভূক্ত করা হয়েছিলো।