‘বল, তোমার কি রক্ত ঝরে? এবার ঝরবে’

কথা ছিল ২০ এপ্রিল মুক্তি পাবে ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অফ জাস্টিস’-এর প্রথম ট্রেইলার। কিন্তু তার চার দিন আগেই অনলাইনে ট্রেইলারের কিয়দংশ ফাঁস হয়ে যাওয়ায় তড়ি ঘড়ি করেই বহুল প্রতিক্ষীত সিনেমাটির ট্রেইলার আগেই মুক্তি দিতে হয় ওয়ার্নার ব্রাদার্সকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 10:02 AM
Updated : 21 April 2015, 10:02 AM

সিনেমার নাম থেকেই ইঙ্গিত মিলেছিল ডিসি কমিক্সের দুই সুপারহিরোর জম্পেশ লড়াইয়ের। দুই মিনিটের কিছু বেশি সময়ের ট্রেইলারে সেই লড়াইয়েরই বেশ কিছু ঝলক চোখে পড়ে। বৃষ্টিভেজা ঝড়ের রাতে সুপারম্যানের মুখোমুখি হয়ে ব্যাটম্যান তার চিরচেনা গম্ভীর স্বরে বললেন, “বল, তোমার কি রক্ত ঝরে? এবার ঝরবে।”

ট্রেইলারের শুরু হয় মেট্রোপলিসে সুপারম্যানের ভাস্কর্য দেখানোর মধ্য দিয়ে। পটভূমিতে শোনা যেতে থাকে গণমাধ্যমের হরেক রকমের বয়ান। সুপারম্যানের আবির্ভাবের পর কেটে গেছে বেশ কিছু দিন। তত দিনে সুপারম্যানকে দেবতার আসন থেকে বিতর্কিত এক অতিমানবের কাতারে নামিয়ে ফেলেছে মেট্রোপলিসের বাসিন্দারা।  সুপারম্যানের সুবিশাল মূর্তির বুকে তাই লাল কালিতে লেখা ‘নকল দেবতা’।

ওদিকে মানুষ ভুলে গেছে রক্ষা কর্তার ভূমিকায় ব্যাটম্যানের অবদানের কথাও। ভূলুণ্ঠিত এই ডার্ক নাইটের ভূমিকায় অভিনেতা বেন অ্যাফ্লেকের চোখে মুখে তাই প্রতিহিংসার আগুন। রাতের আঁধারে আগুনে পুড়তে থাকা শহরে ছুটে চলে তার ব্যাটমোবিল। কালো ব্যাটস্যুটে জ্বলজ্বলে চোখে সে মুখোমুখি হয় সুপারম্যানের।

জ্যাক স্নাইডারের পরিচালনায় ২০১৬ সালে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটিতে সুপারম্যানের চরিত্রে হেনরি ক্যাভিল, ব্যাটম্যানের চরিত্রে প্রথমবারের মতো বেন অ্যাফ্লেক ছাড়াও অভিনয় করেছেন আরও কিছু তারকা। সুপারম্যানের চিরশত্রু লেক্স লুথারের ভূমিকায় দেখা যাবে জেসি আইজেনবার্গকে। ওয়ান্ডার ওম্যানের চরিত্রে অভিনয় করেছেন ইসরায়েলি অভিনেত্রী গ্যাল গেডট। আর আলফ্রেড পেনিওয়ার্থের চরিত্রে দেখা যাবে জেরেমি আয়রন্সকে। এছাড়াও ‘ম্যান অফ স্টিল’-এর এমি অ্যাডামস, লরেন্স ফিশবার্নকেও দেখা যাবে নিজেদের চরিত্রে ফিরতে।