'বিমর্ষ ছিলেন দিশা'

পশ্চিমবঙ্গের ছোট পর্দার অভিনেত্রী দিশা গাঙ্গুলির মৃত্যু নিয়ে ধোঁয়াশা কিছুতেই কাটছে না। বাগদত্ত অভিনেতা ভিভান ঘোষ বলছেন, মৃত্যুর আগের রাতে বেশ বিমর্ষ ছিলেন দিশা।

>>বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2015, 02:04 PM
Updated : 12 April 2015, 02:04 PM

ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়াকে ভিভান বলেন, "এমনিতে খুব হাসিখুশি প্রকৃতির মেয়ে দিশা। কিন্তু সেদিন রাতে অজানা কোনো কারণে মন খারাপ ছিল তার। আমি অনেকবার জিজ্ঞেস করার পরও কোনো উত্তর পাইনি।" 

৯ এপ্রিলের সন্ধ্যাটা ভিভান দিশার সঙ্গেই কাটান। জানালেন, দিশার সঙ্গে তার পরিচয় পাঁচ বছরের। এক মাস আগে তাদের বিয়ে ঠিক হয়।

"দিশার সঙ্গে আমার পরিচয় হয় ‘বউ কথা কও’ সিরিয়ালে কাজ করতে গিয়ে, তখন থেকেই ঘনিষ্ঠতা। কিন্তু বিয়ের সিদ্ধান্ত আমরা নেই মাত্র এক মাস আগে। দুই পরিবারের সবাই আমাদের সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছিল। দিশার বাবা-মা আমাকে খুবই পছন্দ করেন। দিশাকেও আমার বাবা-মা ভালোবাসতেন।"

সেদিন রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ দেখতে গিয়েছিলেন দুজন। কিন্তু প্রিয় দল কলকাতা নাইট রাইডার্স জেতার পরও উচ্ছ্বাস দেখা যায়নি দিশার মধ্যে।

ভিভান আরও জানান, সেদিন প্রথমবারের মত তার বাড়িতে গিয়ে হবু শ্বশুর-শাশুড়ির সঙ্গে নৈশভোজ সারেন দিশা। এরপর তাকে বাড়ি পৌঁছে দেন ভিভান। অনেক রাত পর্যন্ত ফোনে কথাও হয় দুজনের।

বাগদত্তার আকস্মিক মৃত্যুতে শোকাহত এবং বিস্মিত ভিভান বলছেন, তিনি এখনও বুঝতে পারছেন না দিশার মৃত্যুর কারণ।

শুক্রবার সকালে বেশ কয়েকবার দিশাকে ফোন করে না পাওয়ায় তার ফ্ল্যাটে যান ভিভান। সেদিন রাতে বাড়িতে একাই ছিলেন দিশা। অনেকক্ষণ ডাকাডাকির পর কোন সাড়া না পাওয়ায় ঘরের দরজা ভেঙ্গে ফ্যানের সঙ্গে দিশার ঝুলন্ত মৃতদেহ আবিষ্কার করেন ভিভান।

ময়নাতদন্ত শেষে পুলিশ জানিয়েছে, আত্মহত্যাই করেছেন দিশা। তবে কেন দিশা আত্মহননের পথ বেছে নিলেন তা জানা যায়নি।