এসেছে জেনিফা...

ঢাকাই সিনেমার নায়িকাদের তালিকায় সদ্যই নাম লিখিয়েছেন মারজান জেনিফা। অনন্য মামুনের ‘রোমান্স’ সিনেমার মাধ্যমে অভিষিক্ত হওয়া এই নবাগতা এখন অভিনয় করছেন আশিকুর রহমান পরিচালিত ‘মুসাফির’ সিনেমাতে। আর নায়ক হিসেবে পেয়ে গেছেন এ সময়ের হার্টথ্রব আরেফিন শুভকে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 09:19 AM
Updated : 1 April 2015, 09:19 AM

হুট করেই যাদের ভাগ্যের চাকা ঘুরে যায় তাদের কাতারে ফেলা যাবে না জেনিফাকে।  ছোটবেলা থেকেই ভীষণ সাজতে পছন্দ করতেন । সেই সঙ্গে চাইতেন অভিনয় করতে। চট্টগ্রামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ার পাশাপাশি র্যাম্পে হাঁটতে শুরু করেন। এরপর এসে গেল সেই কাঙ্ক্ষিত সুযোগ।

ছবি----তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

অভিনয় করলেন হিমু আক্রামের ‘মকবুল এন্টারপ্রাইজ’, সৈয়দ জামিলের ‘ভিন্নরকম চোর, অন্যরকম নারী’ এবং ‘ভেজা ঢেউ, ভেজা হাওয়া’ নাটকে। এর মধ্যে প্রস্তাব পেলেন গ্রামীন ফোনের একটি টিভিসির। এই টিভিসির দৌলতেই ভাগ্য ঘুরলো জেনিফার। অনন্য মামুন তার ‘রোমান্স’ সিনেমাতে প্রধান নায়িকা চরিত্রেই বাছাই করলেন জেনিফাকে। এই চলচ্চিত্রে জেনিফা অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও দুর্জয়ের বিপরীতে। ততদিনে জেনিফা ঢাকার বাসিন্দা।

 স্বপ্ন বুনছেন, চলচ্চিত্রে নিয়মিত হওয়ার। সেই স্বপ্নের কথাই জানালেন গ্লিটজকে। “আমি সিনেমাতে নবাগত। আমি জানি পথটা অত সোজা না। অনেক কাঠখড় পোড়াতে হবে। তবুও আমি অভিনয়টি রপ্ত করতে চাই আরো ভালোভাবে। সিনেমার দর্শক জানুক, জেনিফা নামে কেউ এসেছে।” অভিনয় শিখছেন কিভাবে এই প্রশ্নের উত্তরে বললেন, “আমাদের দেশে সেভাবে অভিনয় শেখার কোনো জায়গা নেই। নেই অ্যাকাডেমিক কোর্সের ব্যবস্থাও। তাই ভালো ভালো চলচ্চিত্র দেখে অভিনয় রপ্ত করছি।”  আরও বললেন, এখন ভালো নাচিয়ে হতে চেষ্টা করছেন।

ছবি--------- জয়ন্ত সাহা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

চলছে কঠিন প্রশিক্ষণ। ‘মুসাফির’ এর সহ-অভিনেতা শুভ সম্পর্কে বললেন, “শুভ সম্পর্কে আমার ভীষণ টেনশন ছিলো। তবে বাস্তবে সে সত্যি অন্যরকম। আমাকে খুব হেল্প করছে পুরো সিনেমাতে। কোন এক্সপ্রেশন কিভাবে দিবো, তা বলে দিচ্ছে। মাতিয়ে রাখছে শুটিংয়ের পুরোটা সময়।”  ‘মুসাফির’ সিনেমাতে জেনিফার চরিত্রটি একজন চিকিৎসকের।

 পুরো চরিত্রটি নিয়ে বলতে পরিচালকের নাকি ‘নিষেধ’ আছে। শুধু জানালেন, ‘মনের মতো’ একটি চরিত্র পেয়েছেন। এখন দেখার পালা, নবাগতাদের ভিড়ে নিজেকে সত্যিই মেলে ধরতে পারেন কি না চট্টগ্রামের মেয়ে মারজান জেনিফা।