‘স্পেক্টার’ কুশলীদের মাতলামি, উড়োজাহাজে সতর্কাবস্থা

‘জেমস বন্ড’ সিরিজের সর্বশেষ সিনেমা ‘স্পেক্টার’-এর কুশলীরা এক অঘটনই ঘটিয়েছেন। চলন্ত উড়োজাহাজে মাতলামি করার অভিযোগ আনা হয়েছে এই সিনেমার দেড়শো স্টান্টম্যানের বিরূদ্ধে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 09:49 AM
Updated : 30 March 2015, 09:49 AM

পর্তুগীজ এয়ার লাইন হাইফ্লাই বিষয়টি সরাসরি জানিয়েছে ‘জেমস বন্ড’ সিরিজের নির্মাতা প্রতিষ্ঠান ইয়নকে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী দেড়শ স্টান্টম্যান, ক্যামেরা ক্রু এবং কারিগরি বিভাগের কর্মীরা তাদের ব্যাক্তিগত ভাবে ভাড়া করা এয়ারবাস ৩৩০-এ করে ব্রিটেন থেকে মেক্সিকোতে যাচ্ছিলেন। সেখানেই অতিরিক্ত মদ্যপান করে বিশৃঙ্খল আচরণের মাধ্যমে তারা উড়োজাহাজটির নিরাপত্তা বিঘ্নিত করে। এর ফলে উড়োজাহাজের চালকদের আন্তর্জাতিক সতর্কাবস্থা জারি করতে হয়।

হিন্দুস্তান টাইমস বলছে, প্লেনের ভেতরেই ধুমপান, পাটাতনে বমি করা এবং মুত্রত্যাগের মতো ঘটনা ঘটিয়েছেন ‘স্পেক্টার’-এর কুশলীরা। উড়োজাহাজের কর্মীদের অশালীন ভাষায় গালি দেওয়া থেকে শুরু করে একটি দরজার সেফটি পিনও খুলে ফেলেন এদের কেউ কেউ।

এই ঘটনার পর উড়োজাহাজটিকে পরিষ্কার করতে এক হাজার পাউন্ড খরচ হয়েছে বলে কর্তৃপক্ষ জানায়। এতো কিছুর পরও দুই সপ্তাহের শুটিং শেষে এই একই দলকে আবারও ব্রিটেনে ফেরত আনার ব্যাপারে সম্মত হয়েছে হাইফ্লাই। তবে এবার তারা শর্ত জুড়ে দিয়েছে উড়ন্ত অবস্থায় মদ্যপান করা যাবে না কোনোভাবেই এবং বিমানবন্দরে তাদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

এদিকে মুক্তি পেয়েছে ‘স্পেক্টার’-এর প্রথম টিজার ট্রেইলার। স্যাম মেন্ডেজ পরিচালিত দ্বিতীয় এই বন্ড সিনেমার প্রথম ট্রেইলারে দেখানো হয়েছে, জেমস বন্ডকে মৃত হিসেবে ধরে নিয়েছেন এমআইসিক্স সদস্যরা। ওদিকে জেমস বন্ড চেষ্টা করছেন ‘স্কাইফল’ সিনেমায় দেখানো বোমা হামলার পেছনের সন্ত্রাসী সংগঠন স্পেকটারের মুখোশ খুলে ফেলতে।

এবারের সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করেছেন ক্রিস্টফ ওয়াল্টজ, মনিকা বেলুচ্চি এবং লিয়া সেড্যু। সিনেমাটি মুক্তি পাবে চলতি বছরের নভেম্বরে।

</div>  </p>