তরুণদের জন্য আদর্শ হতে চাই: কবরী

সম্প্রতি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদের জন্য মনোনয়নপত্র নিয়েছেন ঢাকাই সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী। সাবেক এই সাংসদ বলছেন, চলচ্চিত্র থেকে রাজনীতির ময়দানে পা রাখতে চান, এমন তরুণদের জন্য আদর্শ হয়ে দাঁড়াতে চান তিনি।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 09:15 AM
Updated : 30 March 2015, 09:15 AM

সম্প্রতি নিজের বাসভবনে গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় কবরী গ্লিটজকে বলেন, “আমি চলচ্চিত্র থেকেই রাজনীতিতে এসেছি। রাজনীতির চিন্তা-ভাবনা থেকে শুরু করে আমি উত্থান সবই এই চলচ্চিত্রাঙ্গন থেকে। চলচ্চিত্রের আন্তরিকতা এবার আমি রাজনীতিতেও প্রমাণ করতে চাই। অনেক তরুণই চলচ্চিত্র জগতে আসবে, সঙ্গে রাজনীতিও করবে। তাদের জন্য আমি আদর্শ হয়ে দাঁড়াতে চাই।”

এদিকে আট বছর পর কবরী আবারও পরিচালনায় ফিরছেন। একটি রবীন্দ্রসংগীত অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। জানালেন, সেই চলচ্চিত্র নির্মাণের প্রাক-প্রস্তুতি চলছে। চিত্রনাট্য আর কলাকুশলী কারা থাকবেন, তা নিয়েই চলছে নানা পরিকল্পনা।

কবরী বললেন, “আমি এখন পরিচালনাতেই স্বচ্ছন্দ্যবোধ করছি।”

তবে অভিনয়ের ভুত এখনও নামাতে পারেননি মাথা থেকে।

 ফাইল ফটো

 ফাইল ফটো

“অভিনয় সত্যি খুব মিস করি। তবে আমাদের দেশে আর তেমন পরিচালক হয়নি বলে আমি সেভাবে আর উৎসাহ পাই না। যদি একেবারেই আলাদা একটি চরিত্র হয় তাহলে আমি উৎসাহী হবো।”

চলচ্চিত্রে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ কবরী পেতে যাচ্ছেন আজীবন সম্মাননা পুরস্কার। তার এই সম্মাননার সব কৃতিত্ব দিলেন দর্শককে।

“এতগুলো বছর দর্শক আমার ছবি দেখেছে। এটি আমার পরম ভাগ্য। তাদের ভালোবাসার স্বীকৃতিই এই পুরস্কার।”

পুরস্কারপ্রাপ্তির অনুভূতি জানাতে গিয়ে কবরী বলেন, “পুরস্কার পেলে সবাই খুশি হয়, দায়িত্বও বেড়ে যায়। তবে ছবি করতে গিয়ে অনেক যন্ত্রনা আর কষ্ট পোহাতে হয়েছে। এখন তো আর অভিনয় করি না। তারপরও ছবির সঙ্গে আমার আত্মার সম্পর্ক, এটি একেবারেই ভিন্ন। এ সম্পর্ক অবিচ্ছেদ্য।”