'ভারত হেরে যাওয়ায় আমি খুব খুশি'

সিডনিতে অস্ট্রেলিয়ার কাছে সেমি ফাইনালে হেরে বিশ্বকাপ থেকে ভারত বিদায় নেওয়ায় দেশটির সমর্থকেরা যখন মর্মাহত, ঠিক তখনই একের পর এক বিতর্কিত টুইট করে শিরোনামে উঠে এলেন ভারতীয় পরিচালক রাম গোপাল ভার্মা। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2015, 10:12 AM
Updated : 27 March 2015, 10:12 AM

এই নির্মাতার দাবী, ভারতীয়দের অতিরিক্ত ক্রিকেটপ্রেম একটি ‘জাতীয় ব্যাধি’। আর তাই ভারত বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় তিনি খুর খুশি!

অস্ট্রেলিয়ার কাছে ভারতের ৯৫ রানে হেরে যাওয়ার মিনিট খানেক পরই রাম গোপাল ভার্মা টুইট করেন, “আমি খুউউউব খুশি, ভারত হেরে যাওয়ায়। কারণ আমি ক্রিকেট ঘৃণা করি। আর ক্রিকেটের থেকেও বেশি ঘৃণা করি ক্রিকেটপাগল মানুষদের।”

কেবল এক টুইটেই থেমে যাননি 'রঙ্গিলা' নির্মাতা। একের পর এক টুইটে তিনি তুলে ধরেন তার ক্রিকেট বিদ্বেষের পেছনের ‘কারণ’।

“আমি ক্রিকেট ঘৃণা করি, কারণ আমি আমার দেশকে ভালোবাসি। আর ক্রিকেট আমার দেশের মানুষকে পুরোপুরি অকেজো করে দেয়। কারণ তারা সব কাজ বন্ধ রেখে ক্রিকেট দেখা শুরু করে।”

পরের টুইটে তিনি বলেন, “আমি আমার দেশের সব ঈশ্বরের কাছে প্রার্থনা করছি, তারা যেন এই ভয়ঙ্কর ক্রিকেটাইটিস ব্যাধি থেকে আমাদের জনগণকে সারিয়ে তোলেন।”

তবে সবচেয়ে বড় বোমাটি তিনি ফাটান এই টুইটে, “আমি ক্রিকেট খেলা অন্য দেশগুলোর কাছে অনুরোধ করছি, তারা যেন বারবার ভারতকে হারায়। ততক্ষণ পর্যন্ত যতক্ষণ না ভারতীয়রা খেলা থেকে মুখ ফিরিয়ে কাজে মন দেবে।”

“মদ কিংবা সিগারেটে আসক্তি কেবল সীমিত পরিসরে ব্যাক্তিগত ক্ষতি করে মানুষের। কিন্তু ক্রিকেটের প্রতি আসক্তি পরিণত হয় জাতীয় ব্যাধিতে।”

রাম গোপাল ভঅর্মার এসব টুইট স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেট সমর্থকদের ভাল লাগেনি। ফিরতি টুইটে অনেকেই সমালোচনা করেছেন তার।

বাজিরাও ব্ল্যাকক্যাপ নামের একজনের টুইট, “আমি খুউউউব খুশি হই যখন আপনার সিনেমা ফ্লপ হয়। কারণ আমি আপনাকে ঘৃণা করি। আর আপনার থেকেও বেশি ঘৃণা করি আপনার তৈরি সিনেমা।”

রিতেশ শেঠ নামের একজনের টুইট, “সত্যি বলতে কি, আপনার সিনেমাগুলোই আসলে জাতীয় সমস্যা!”

কাজাল গিরিশ নামের একজনের বক্তব্য, “রাম হোপাল ভার্মা, এটা খুবই স্যাডিস্টিক বক্তব্য। আপনাকে কেউ জোর করেনি ক্রিকেট দেখতে। সবচেয়ে বড় কথা, যারা ক্রিকেট দেখে তাদের সঙ্গে থাকতেও কেউ আপনাকে বলেনি।”