বাংলাদেশকে 'নতুন পাকিস্তান' বললেন রূপম

ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারতের পরাজয়ের পর পশ্চিমবঙ্গের গায়ক রূপম ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বাংলাদেশকে 'নতুন পাকিস্তান' বলে অভিহিত করেছেন। সেই সঙ্গে বাংলাদেশিদের 'ছোটলোক'ও বলেন এই গায়ক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2015, 05:50 PM
Updated : 26 March 2015, 05:50 PM

রূপম তার ফেইসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাসে লেখেন, "অনেক ম্যাচ জিতেছি, তার থেকে অনেক অনেক বেশি হেরেছি। ভারত পাকিস্তানের তথাকথিত বিদ্বেষের কথা শুনেছি, কিন্তু আমার পরিবেশে তা কখনও ছায়া ফেলে নি। অত্যন্ত লজ্জার সঙ্গে কয়েকদিন ধরে এক নতুন পাকিস্তানের অভ্যুদয় সহ্য করছি...আমার অভিজ্ঞতায় যা বিরলতম। আর যাই করি এইসব ছোটলোকেদের আর কখনও আমি মানুষের মর্যাদা দেবো না। রেখেছো ছোটলোক করে, মানুষ করোনি...সরি, এদেরকে যদি বাঙ্গালি বলি তাহলে আমি অস্তিত্বের সংকটে পড়ে যাবো। হয় আমি বাঙালি...বুকের পাটাওয়ালা, ‘হেরে গিয়ে একে ওকে দোষ দিয়ে প্যানপ্যানানি গাওয়া না’, সৌরভ গাঙ্গুলির মত শত অবিচার সহ্য করে নিয়ে মাঠে জবাব দেয়ার মতো বাঙ্গালি...অথবা এরা। এই ধরনের ছোটলোকামির কোন প্রয়োজন ছিল কি?’

স্ট্যাটাসটি প্রকাশের কিছুক্ষণ পর থেকেই রূপম ইসলামের অ্যাকাউন্টে আর ঢোকা সম্ভব হচ্ছে না।

ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশকে হারিয়ে সেমি ফাইনালে ওঠে ভারত। আম্পায়ারদের বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্তের কারণে ম্যাচটি আলোচনায় আসে। এমনকি ভারতের বিরুদ্ধেও অন্যায্য আচরণের অভিযোগ ওঠে।

ফসিলস ব্যান্ডের সদস্য রূপম ইসলাম গীতিকার ও প্লেব্যাক শিল্পী হিসেবেও কাজ করছেন। ২০১০ সালে তিনি ভারতের জাতীয় পুরস্কার অর্জন করেন।