‘পদ্মশ্রী ফিরিয়ে দিতে সমস্যা নেই’

ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রীতে ভূষিত হয়েছিলেন অভিনেতা সাইফ আলি খান। কিন্তু মোদি সরকার তা ফিরিয়ে নেওয়ার কথা ভাবছে বলে শোনা যাচ্ছে। সাইফের স্ত্রী কারিনা জানালেন, পদ্মশ্রী ফিরিয়ে দিতে আপত্তি নেই সাইফের। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 11:32 AM
Updated : 24 March 2015, 11:32 AM

গুঞ্জন উঠেছে, এক রেস্তোরাঁয় হাতাহাতির ঘটনাকে কেন্দ্র করে সাইফের পদ্মশ্রী পদক ফেরত নেওয়ার কথা ভাবা হচ্ছে। সেই ঘটনার পর সাইফের কাছে পূর্ণ বিবরণ চেয়ে চিঠি পাঠিয়েছিল ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু অনেকদিন পেরিয়ে যাওয়ার পরও তার উত্তর দেননি সাইফ।

ঘটনাটি ২০১২ সালের ফেব্রুয়ারিতে ঘটে। সাইফের বিরুদ্ধে অভিযোগ ছিল, সেদিন মুম্বাইয়ের তাজ হোটেলের ওয়াসাবি রেস্তোরাঁয় দক্ষিণ আফ্রিকার এক ব্যবসায়ী এবং তার শ্বশুরকে মারধোর করেন তিনি। এরপর সাইফের বিরুদ্ধে মামলা করা হয়।

পদ্মশ্রী পদক ফিরিয়ে দেওয়া বিতর্ক নিয়ে প্রথমবারের মত মুখ খুলেছেন সাইফের স্ত্রী কারিনা। তবে এখনও নিশ্চুপ সাইফ নিজে।

কারিনা বলেন, "পদ্মশ্রী একটি জাতীয় সম্মাননা। তারা অবশ্যই বুঝে শুনে সাইফকে এই পুরস্কারটি দিয়েছিলেন। তবে যদি সেদিনের ঘটনাকে কেন্দ্র করে এই সম্মাননা তাকে ফেরত দিতে হয়, তবে আমি নিশ্চিত সাইফের কোনো আপত্তি থাকবে না।"

২০১৪ সালের মার্চে সাইফকে এই মামলায় বেকসুর খালাস দেওয়া হয়েছিল। কিন্তু এক তথ্য অধিকার আন্দোলন কর্মী তার বিরুদ্ধে নতুন অভিযোগ গঠন করেন। সুভাশ আগারওয়াল নামের এই ব্যক্তির দাবির মুখে সাইফকে নতুন করে সেদিনের ঘটনার উপর একটি লিখিত প্রতিবেদন জমা দিতে বলে আদালত।