তিন নায়িকার লড়াই

আগামী তিন সপ্তাহে পর পর মুক্তি পেতে যাচ্ছে এ সময়ের আলোচিত তিন নায়িকা  পরীমনি, ববি হক আর আঁচল আখির সিনেমা। চলচ্চিত্রে সাফল্য পেতে মরিয়া তিন নায়িকা হাজির হচ্ছেন তিনটি ভিন্নধর্মী সিনেমা নিয়ে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2015, 07:08 AM
Updated : 19 March 2015, 07:08 AM

পরীমনির দ্বিতীয় সিনেমা 

ত্রিশটির বেশি সিনেমায় অভিনয় করার পর অবশেষে ফেব্রুয়ারিতে মুক্তি পেয়েছে পরীমনির প্রথম সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’। এবার আসছেন দ্বিতীয় সিনেমা ‘পাগলা দিওয়ানা’ নিয়ে। রোমান্টিক-অ্যাকশন ঘরানার সিনেমাটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন।

এই সিনেমাতে পরীর নায়ক শাহরিয়াজ। পরীর প্রেমে 'পাগলা দিওয়ানা' শাহরিয়াজ লড়তে হয় ভালোবাসা অর্জনের জন্য। পরীও একপর্যায়ে নায়কের প্রেমে পড়েন। তাকেও অবতীর্ণ হতে হয় ভালোবাসার কঠিন পরীক্ষায়।

পুতুল কথাচিত্রের ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রটির শুটিং হয়েছে ঢাকা, রাজশাহী ও গাজীপুরের পুবাইলের বিভিন্ন লোকেশনে। সিনেমাতে একটি আইটেম গানসহ থাকছে পাঁচটি গান।

সিনেমাটি মুক্তি পাচ্ছে ৩ এপ্রিল। 

এদিকে প্রথম সিনেমা মুক্তির পরই বেশ কিছু বড় বাজেটের সিনেমা ঝুলিতে পুরেছেন পরী। ‘নাম্বার ওয়ান’ শাকিবের বিপরীতে তো বটেই, 'লাভার বয়' বাপ্পী, অ্যাকশন হিরো আরেফিন শুভর বিপরীতে সিনেমাতেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

এছাড়াও সরকারি অনুদানের সিনেমা ‘মহুয়া সুন্দরী’তে অভিনয় করছেন। এ সিনেমার সহ-প্রযোজকও তিনি।

পরী এখন শাকিব খানের বিপরীতে ‘এই তো প্রেম’ সিনেমার শুটিং করছেন। সিনেমাটি পরিচালনা করছেন এস এ হক অলিক।

অ্যাকশন নিয়ে ববি

দ্বৈত চরিত্রে অভিনয় করছেন প্রথমবারের মতো, প্রথমবারের মতো অভিনয় করছেন পুলিশের ভূমিকায়ও। ববি হক তার নতুন সিনেমায় দর্শকদের জন্য অনেক চমক নিয়েই আসছে। 

‘এ্যাকশন জেসমিন’ সিনেমাতে একইসঙ্গে চোর ও পুলিশের ভূমিকায় দেখা যাবে ববিকে। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার পুলিশ কর্মকর্তা জেসমিনের চরিত্রে অভিনয় করতে গিয়ে বেশ কিছু ঝুঁকিপূর্ণ অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন। সে জন্য খাটুনিও কম হয়নি তার। চরিত্রটিকে বাস্তবসম্মত করতে তাকে প্রশিক্ষণও নিতে হয়েছে।

মারকুটে ববির আরেক চরিত্র চোর দীপা। গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে ববি জানিয়েছিলেন, দীপা চরিত্রটি হাস্যরসের খোরাক যোগাবে। 

পর্দায় খোলামেলা উপস্থিতি কারণে সমালোচনার শিকার হলেও তার পরোয়া করেন না বেবি। এ সিনেমায়ও একটি আইটেম গানে পারফর্ম করেছেন।

ইফতেখার চৌধুরী পরিচালিত সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২৭ মার্চ।

ববি অভিনীত আরেকটি অ্যাকশনধর্মী সিনেমা ‘ব্ল্যাকমেইল’ রয়েছে মুক্তির অপেক্ষায়। প্রযোজকের খাতায় নাম লেখানো ববি এ বছর প্রযোজনা করবেন ‘রক্ষা’ সিনেমাটি। সিনেমায় তিনিই থাকছেন প্রধান নায়িকা হিসেবে।

এছাড়াও ইফতেখার পরিচালিত ‘পিকনিক’ নামের একটি সিনেমাতেও অভিনয়ের কথা রয়েছে।

এবার ফেরার পালা আঁচলের

অনেকদিন ধরেই রুপালী পর্দায় অনুপস্থিত আঁচল আখি। গত বছর ঈদুল আযহায় ‘কিস্তিমাত’ মুক্তির পর আঁচল যেন হারিয়েই গিয়েছিলেন। এবার তিনি ফিরছেন ইস্পাহানি আরিফ জাহানের ‘গুণ্ডা-দ্য টেররিস্ট’ সিনেমাটি নিয়ে।

সিনেমাতে আঁচল থাকছেন ‘গুণ্ডা’ বাপ্পীর প্রেমিকা হিসেবে। উচ্চবিত্ত পরিবারের মেয়ে তৃষ্ণার চরিত্রে অভিনয় করছেন তিনি। বাপ্পীর চরিত্রের নাম জীবন।

সিনেমায় দেখা যাবে, উচ্চবিত্ত পরিবারের মেয়ে তৃষ্ণা সাহসী একটি ছেলে খুঁজতে থাকে বিয়ের জন্য। এক দিন বিপদে পড়লে জীবন এসে তৃষ্ণাকে উদ্ধার করে। তারপর ঘটনাক্রমে জীবনকেই জীবনসঙ্গী করে পেতে মরিয়া হয়ে ওঠে তৃষ্ণা।

সিনেমাটি ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আঁচল এখন হিমেল আশরাফ পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা’ এবং শামীম আহমেদ রণি পরিচালিত ‘মেন্টাল’ সিনেমার শুটিং করছেন বলে গ্লিটজকে জানিয়েছেন।

পরী-ববি-আঁচল ত্রয়ীর রুপালী পর্দার লড়াই কতটা জমে ওঠে তা দেখতে মুখিয়ে আছে চলচ্চিত্র পাড়াও। মন্দার বাজারে কার সিনেমা কত দ্রুত লাভ তুলে আনতে পারে, তা প্রথম সপ্তাহের সংগ্রহই বলে দেবে।

তবে অনেকেই বলছেন, সিনেমা তিনটি নিয়ে তারা রীতিমতো হুমকি হয়ে উঠছেন সেরার দৌঁড়ে এগিয়ে থাকা মাহিয়া মাহি ও অপু বিশ্বাসের জন্য।

‘গুণ্ডা-দ্য টেররিস্টের’ অফিসিয়াল ট্রেইলার :