'ধর্মের সঙ্গে গরুর মাংসকে মেলানো কেন?'

সম্প্রতি মহারাষ্ট্র রাজ্য সরকার গরুর মাংস নিষিদ্ধ করায় ক্ষোভ প্রকাশ করেছেন হিন্দি সিনেমার অনেক তারকাই। সম্প্রতি এই দলে যোগ দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2015, 10:54 AM
Updated : 18 March 2015, 10:54 AM

মাইক্রোব্লগিং সাইট টুইটারে ঋষি লেখেন, “আমি ক্ষুব্ধ। ধর্মের সঙ্গে খাবারকে মেলানো কেন? আমি একজন গরুর মাংসভোজী হিন্দু। তাই বলে কি, যারা গরুর মাংস খান না, তাদের চেয়ে আমার ঈশ্বরভীতি কম?”

পরের টুইটে শূকরের মাংস নিয়েও কথা বলেন তিনি।

“তাছাড়া, আমি শূকরের মাংস খেতেও ভালোবাসি। ঠিক ততটাই যতোটা আমার অনেক মুসলমান বন্ধু শূকর খেতে ভালোবাসেন। যখন আপনি ধর্মের সঙ্গে খাবারকে মেলান, তখন হাসি পায়।”

সম্প্রতি নিরামিশাষী বনে যাওয়া অভিনেত্রী আনুশকা শর্মাও গরুর মাংস নিষিদ্ধ করা নিয়ে নিজের আপত্তির কথা জানিয়েছেন। বলিউডলাইফকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, গরুর মাংস খেতে না পারায় তার নিজের কিছু আসে যায় না, কারণ তিনি প্রাণিহত্যার বিরোধী। কিন্তু এই নিষেধাজ্ঞায় অনেকের খাদ্যাভাসেই প্রভাব পড়বে, যা হওয়া অনুচিৎ বলে মনে করেন তিনি।

মহারাষ্ট্র সরকারের এই নিষেধাজ্ঞার সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। রাভিনা ট্যান্ডন, ভিশাল দাদলানি, উদয় চোপড়া, ভির দাসের মতো তারকারা এর বিরোধিতা করেন।