টালিগঞ্জে বাংলাদেশের পঞ্চকন্যা

ওপার বাংলার চলচ্চিত্রে বাংলাদেশের অভিনয়শিল্পীদের উপস্থিতি - এখন আর নতুন কোনো ঘটনা নয়। তবে গত কয়েক বছরে বিশেষ করে বাংলাদেশি অভিনেত্রীরা বেশ দাপটই দেখাচ্ছেন টালিগঞ্জে। জয়া আহসান, মাহিয়া মাহি, সোহানা সাবা, দিলরুবা ইয়াসমিন রুহি এবং কুসুম শিকদার - বাংলাদেশি এই পঞ্চকন্যা, এখন টালিগঞ্জের সিনেমার প্রিয় মুখ। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2015, 12:24 PM
Updated : 8 March 2015, 09:22 AM

জয়া আহসান

দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী টালিগঞ্জে তার ইনিংস শুরু করেছিলেন ‘আবর্ত’ সিনেমাটি দিয়ে। কিছুদিন আগেই শেষ করেছেন সৃজিত মুখোপাধায়ের ‘রাজকাহিনী’র শুটিং। এখন ব্যস্ত আছেন ‘একটি বাঙ্গালি ভূতের গপ্পো’ সিনেমার শুটিংয়ে। এরপরেই শুরু করবেন হাতে থাকা আরেকটা সিনেমা ‘কণ্ঠ’র কাজ।

মাহিয়া মাহি

কিছুদিন আগেই ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার সিনেমা ‘রোমিও ভার্সেস জুলিয়েট’ দিয়ে টালিগঞ্জের সিনেমায় আত্মপ্রকাশ করেন ঢাকাই ছবির হাল আমলের ব্যস্ততম এই নায়িকা। সিনেমার ব্যবসা ভাল না হলেও মাহির অভিনয় মন কেড়েছে দর্শকের। মাহি এখন ব্যস্ত আছেন আরেকটি যৌথ প্রযোজনার সিনেমা ‘অগ্নি টু’ নিয়ে।

 

কুসুম শিকদার

লাক্স ফটোসুন্দরী কুসুম শিকদার ছোট পর্দায় আসন পাকা করার পর বড় পর্দায় আত্মপ্রকাশ করেন ‘গহীনে শব্দ’ সিনেমাটি দিয়ে। এই সিনেমার জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করা এই অভিনেত্রী সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন গৌতম ঘোষের নতুন সিনেমা ‘শঙ্খচিল’-এ। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার এই সিনেমায় দুই বাংলায় জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ-এর বিপরীতে অভিনয় করবেন তিনি।

দিলরুবা ইয়াসমিন রুহি

মডেল হিসেবে যাত্রা শুরু করে দ্রুতই অভিনেত্রীদের কাতারে সামিল হওয়া রুহি সম্প্রতি আলোচনায় এসেছেন ‘জিরো ডিগ্রি’ দিয়ে। ওপার বাংলায় তার অভিনীত প্রথম  সিনেমা ‘অপরিচিতা’ নির্মীত হয়েছিল রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প থেকে। ভারত ও বাংলাদেশি শিল্পীদের নিয়ে নির্মিত ‘সংগ্রাম’ সিনেমাটিতে তার কাজও প্রশংসা কুড়িয়েছে সমালোচক মহলে। খুব শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত আরেকটি টালিগঞ্জের সিনেমা 'গ্ল্যামার'।

সোহানা সাবা

‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’র মতো সিনেমার অভিনেত্রী সোহানা সাবা সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘ষড়রিপু’তে। কলকাতার নির্মাতা অয়ন চক্রবর্তীর প্রথম চলচ্চিত্র এটি।