সুযোগ খুঁজছেন কল্যাণ

ভিন্ন ধারার সিনেমার নিয়মিত অভিনেতা কল্যাণ কোরাইয়ার চোখ এবার বাণিজ্যিক চলচ্চিত্রের দিকে। বলছেন, ভালো গল্প ও চরিত্র পেলে বাণিজ্যিক সিনেমাতেও নিজেকে প্রমাণ করবেন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 09:10 AM
Updated : 1 March 2015, 10:27 AM

গ্লিটজের সঙ্গে আলাপচারিতায় কল্যাণ বলেন, “একজন অভিনেতার চূড়ান্ত লক্ষ্য হচ্ছে সিনেমা। সিনেমাতে নিজেকে পরিপূর্ণভাবে মেলে ধরা যায়। সিনেমার মতো ক্যানভাসে মেলে ধরতে হলে দরকার ভালো চরিত্র। আমি সবসময়ই ভালো চরিত্রে অভিনয় করতে চাই। অভিনেতা হিসেবে আমি সেই সুযোগের অপেক্ষাতেই থাকি।”

নাটক থেকে চলচ্চিত্রে এলেও এখনও বাণিজ্যিক চলচ্চিত্রে সুযোগ আসেনি।

“বাণিজ্যিক চলচ্চিত্রের নির্মাতারা হয়তো এখনও তাদের গল্পের জন্য যুৎসই চরিত্রে আমাকে ভাবতে পারছেন না। তবে এ নিয়ে আমার কোনো আক্ষেপ বা আফসোস নেই। যদি বাণিজ্যিক চলচ্চিত্রের নির্মাতারা আমাকে পরিকল্পনায় রাখেন, তবে আমার কাজ করতে সমস্যা নেই। আমাকে যদি প্রয়োজন মনে করেন তবে তাদের সঙ্গে কাজ করবো আমি।”

ঢাকাই সিনেপাড়ার পরিবেশ সম্পর্কে বললেন, “নতুনদের জন্য সিনেমার পরিবেশ অনুকূলেই আছে। এখন মানসম্মত সিনেমা নির্মিত হচ্ছে। সিনেমার পরিবেশ নিয়ে আমি আশাবাদী।”

চলচ্চিত্রে মনের মতো চরিত্র মিলছে কি না এ প্রশ্নের জবাবে বললেন, “আমি আসলে এ জায়গায় নিজেকে অনেক সফল মনে করি। আমার চারটি সিনেমাতেই আমি মনের মতো চরিত্র পেয়েছি। তবে মুখ্য ব্যাপার হলো যে কোনো চরিত্রকে যথাযথভাবে ফুটিয়ে তুলতে হবে। ভালো কাজের বিনিময়ে আরেকটি ভালো কাজের সুযোগ আসে।”

ছবি-- জয়ন্ত সাহা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ছবি-- জয়ন্ত সাহা, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নাটক থেকে চলচ্চিত্রে আসা শিল্পীরা সুবিধা করতে পারছে না, এমিন অভিযোগও উড়িয়ে দিলেন।

“নতুন যারা আসছে, তাদের অভিনয়ের যথেষ্ট সুযোগ রয়েছে। নাটক থেকে চলচ্চিত্রে এসে ইমন, নিরব, মিমরা ভালো করছেন। আসলে অপেক্ষা করতে হয়। রাতরাতি তারকা হওয়া যায় না। অভিনেতা-অভিনেত্রীরা যে মাধ্যমের হোন না কেন ভালো করতে পারলে দর্শকরা তাদের গ্রহণ করবেন। ভালো সুযোগের জন্য ধৈর্য্য ধরতে হয়।”

সম্প্রতি ইয়াসির আরাফাত জুয়েল পরিচালিত ‘মুখোশ মানুষ-দ্য ফেইক’ সিনেমার সেটে কথা হচ্ছিল এই অভিনেতার সঙ্গে।  ‘পিতা’, ‘জোনাকির আলো’র মতো কল্যাণের এ সিনেমাটিও মূল ধারার নয়।

সিনেমায় রুপম চরিত্রে রূপদান করছেন তিনি। সিনেমাটিতে তার স্ত্রী নীলের চরিত্রে রয়েছেন নওশীন। সিনেমায় দেখা যাবে নীলের সাবেক প্রেমিক তার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ক্লিপস ইন্টারনেটে ছেড়ে দিলে তা নিয়ে জটিলতা শুরু হয়। নীলকে নিয়ে প্রতিনিয়ত নানা সমস্যার মুখোমুখি হতে হয় রুপমকে।

এছাড়াও কল্যাণ অভিনয় করলেন শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘প্রার্থনা’ চলচ্চিত্রে। এখানে তিনি মৌসুমী নাগের প্রেমিকের চরিত্রে অভিনয় করেছেন।