অবসরে যাচ্ছেন বন্ড?

বন্ড ভক্তদের জন‍্য দুঃসংবাদ। নতুন সিনেমা ‘স্পেক্টার'- এর পর নাকি অবসর নিচ্ছেন জেমস বন্ড। সিনেমাটির পিরচালক স‍্যাম মেন্ডজের সাম্প্রতিক বক্তবে‍্য মিললো সেরকম আভাসই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 01:52 PM
Updated : 28 Feb 2015, 01:52 PM

সম্প্রতি ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে মেন্ডেজ বলেন, " ‘স্কাইফল'-এর পর যেটা সবচেয়ে মজার মনে হয়েছে আমার কাছে সেটা হলো, বন্ড সবার থেকে বেশি অভিজ্ঞতা সম্পন্ন, এবং অনেক বেশি বিচক্ষণ। আর এটা নিয়েই আসলে সিনেমাটি।  দেখার বিষয় এটাই যে, সবসময় যে ধরনের জীবন সে কাটিয়ে এসেছে, সেটাই কী সে চালিয়ে যাবে, নাকি যাবে না। সিনেমাটি দেখলেই সেটা আপনারা জানতে পারবেন।"

সাক্ষাৎকারটিতে স‍্যাম মেন্ডেজ আরও বলেন, ‘স্কাইফল'-এর পর আরও একটি বন্ড সিনেমায় কাজ করার পেছনের কারণ এবং এবারের সিনেমা নিয়ে তার পরিকল্পনার কথা।

" যে কারণে আমি অন‍্য সব সিনেমায় কাজ করি, ঠিক একই কারণে আরেকটি বন্ড মুভি আমি পরিচালনা করছি। আর সেটা হল, এর গল্প। এবারের সিনেমাটির মূল চালিকাশক্তিই হল বন্ড।"

তিনি আরও জানান, র‍্যাল্ফ ফিয়েন্স, বেন উইশ এবং নাওমি হ‍্যারিস অভিনীত চরিত্রগুলো আরো গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে ফিরে আসবে ‘স্পেক্টার'-এ।

" আমিই র‍্যাল্ফ ফিয়েন্সকে এম, নাওমি হ‍্যারিসকে মানিপেনি এবং বেন উইশকে কিউ হিসেবে পরিচয় করিয়ে দিয়েছি। এবারে আমি চেয়েছি তাদের গল্পগুলোকে পূর্ণাঙ্গ রূপ দিতে।"

"এবারের সিনেমায় তাদের প্রত‍্যেককে দেখা যাবে নিজেদের জীবনকে ঝুঁকির মুখে ফেলেও বন্ডকে সাহায‍্য করতে।"