পিয়া-মনোজের ‘কাটুস কুটুস’

মডেল পিয়া বিপাশা ও মনোজকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কাটুস কুটুস’। প্রেমবিষয়ক নানা জটিলতার কথা তুলে ধরবে সিনেমাটি।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 09:40 AM
Updated : 26 Feb 2015, 09:40 AM

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক কাজী সুস্মিন আফসানার চিত্রনাট্যে চলচ্চিত্রটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা শুভাশীষ রায়।

‘কাটুস কুটুস’ চলচ্চিত্রে ‘কাটুস’ চরিত্রে মনোজ আর ‘কুটুস’ চরিত্রে পিয়া বিপাশা অভিনয় করছেন। শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হবে। 

সম্প্রতি ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে চলচ্চিত্রটির পরিচালক শুভাশীষ রায় বলেন, “প্রেমের যেকোনো রকম প্রকাশ ভঙ্গিকে আমরা তীর্যক দৃষ্টিতে দেখি, একে এক প্রকার অপরাধ হিসেবেই গণ্য করা হয় এ দেশে। প্রেমের ব্যাপারটি এখানে রীতিমতো অগ্রহণযোগ্য এবং নিন্দনীয়। আমরা এ বিষয়কে প্রতিপাদ্য করে নির্মাণ করছি ‘কাটুস কুটুস’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।”

সিনেমার কাহিনি সম্পর্কে শুভাশীষ জানান, প্রেমের ব্যাপারে সমাজের নানা ভ্রান্ত ধারণার পাশাপাশি প্রেমের নানা সংকটের কথা বলা হবে এতে।

সিনেমার নাম প্রসঙ্গে শুভাশিষ বলেন, “প্রেমের গল্প নিয়ে আবর্তিত সিনেমার নামটাও বেশ আকর্ষণীয় হওয়া চাই। সিনেমাতে মেয়েটি ছেলেকে ‘কাটুস’ আর ছেলেটি মেয়েকে ‘কুটুস’ বলে ডাকে। আর ‘কাটুস-কুটুস’ নামটার মধ্যেও বেশ একটা ভালোবাসার ছোঁয়া রয়েছে বলেই সিনেমার নামটি বেছে নেওয়া হয়েছে।”

নিজের চরিত্র সর্ম্পকে পিয়া বিপাশা বলেন, “সিনেমাতে আমার চরিত্রটি বিশ্ববিদ্যালয় পড়ুয়া খুবই সাধারন একজন মেয়ের। খুব চুপচাপ স্বভাবের এমন ধরনের মজার চরিত্রে এই প্রথমবারের মতো আমি অভিনয় করছি।”

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে যাত্রা শুরু করা পিয়া কেন স্বল্পদৈর্ঘ্যে অভিনয় করছেন - এ প্রশ্নের জবাবে বললেন, “সিনেমাটির গল্প আমার খুব ভালো লেগেছে। আমি সবসময় ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয়ে বেশি আগ্রহী, এই চরিত্রটিও ঠিক তেমন। তাই এই সিনেমাতে রাজি হয়ে গেলাম।”

সিনেমায় ‘কাটুস’ চরিত্রে অভিনয় প্রসঙ্গে মনোজ বলেন, “খুব কেয়ারিং কিন্তু দুষ্টুমিতে ভরা একটি চরিত্রে আমি অভিনয় করছি। এ চরিত্রের মাধ্যমে এ সময়ের একজন প্রেমিক তরুণের নানা প্রতিবন্ধকতার চিত্র সিনেমায় ফুটে উঠবে।”

শুভাশীষ জানিয়েছেন, ২৬শে ফেব্রুয়ারি থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং শুরু হবে। এ বছরই ১৪ই এপ্রিলে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন পরিচালক।

একমাত্রা এন্টারপ্রেনার্স লিমিটেডের ব্যানারে নির্মিত হচ্ছে ‘কাটুস কুটুস’।